Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলকাতার রাস্তায় দিনেদুপুরে ‘গুলি মারো’ স্লোগান, গ্রেপ্তার ৩ বিজেপি কর্মী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২০, ১০:৫১ এএম

কলকাতার রাজপথে ‘গুলি মারো’ স্লোগান তোলায় গ্রেপ্তার ৩। সিসিটিভি ফুটেজের ভিত্তিতে রোববার গভীর রাতে তাদের গ্রেপ্তার করে নিউ মার্কেট থানার পুলিশ। সূত্রের খবর, ধৃতদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ।

সিএএ নিয়ে প্রচার করতে রবিবারই শহরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিনই কলকাতার শহিদ মিনারে সভা করেন তিনি। স্বাভাবিকভাবেই সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তের বিজেপি কর্মীরা সভাস্থলে জমায়েত শুরু করে। বেলা গড়াতেই একে একে সমস্ত মিছিল গিয়ে মিশে যায় শাহর সভাস্থলে। অভিযোগ, বিজেপি কর্মীরা সভায় যাওয়ার পথেই কলকাতার রাজপথ মুখরিত হয় ওঠে বিতর্কিত গোলি মারো স্লোগানে। এমনকী পুলিশের সামনেই এই বিতর্কিত স্লোগান দিতে দিতে শহিদ মিনারের সভাস্থলে ঢুকছিলেন গেরুয়া শিবিরের নেতা-কর্মীরা। এই ছবি প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠতে শুরু করে রাজনৈতিক মহলে। প্রশ্ন ওঠে পুলিশের ভূমিকা নিয়েও।

এরপর রাতেই নড়েচড়ে বসে কলকাতা পুলিশ। শহর জুড়ে শুরু হয় ধরপাকড়। ধর্মতলার ঠিক যে জায়গায় ‘গোলি মারো’ স্লোগান উঠেছিল সেই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্ত শুরু করে পুলিশ। রাতেই বিতর্কিত স্লোগান দেওয়ায় ৩ বিজেপি কর্মীকে গ্রেপ্তার করে নিউ মার্কেট থানা। পুলিশের একাংশের দাবি, ধৃতদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। যদিও অন্য একটি সূত্র মারফত জানা গিয়েছে যে, এক তৃণমূল নেতার অভিযোগের ভিত্তিতেই এই গ্রেপ্তারি। পুলিশ সূত্রে খবর, ধরপাকড় জারি থাকবে। শীঘ্রই বাকি অভিযুক্তরাও পুলিশের জালে ধরা পড়বে।
সূত্র সংবাদ প্রতিদিন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ