Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আল্লামা তাকি উসমানির আবেগঘন স্ট্যাটাস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২০, ১১:০৩ এএম

ভারতে সিএএ ঘিরে দিল্লিতে মুসলিম গণহত্যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে আবেগঘন একটি স্ট্যাটাস দিয়েছেন পাকিস্তানের প্রখ্যাত ইসলামী ব্যক্তিত্ব মুফতি তাকি উসমানি।

শুক্রবার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে দেয়া ওই বার্তায় তিনি লেখেন– গোটা ভারতসহ বিশেষ করে দিল্লিতে মুসলমানদের বিরুদ্ধে চলছে চরম বর্বরতা। চলমান এ বর্বরতা মোদি সরকারের ঘৃণ্য চেহারাই দেখিয়ে দিচ্ছে।

‘এ পরিস্থিতিতে বিশ্ব মানবাধিকার সংস্থাগুলো কী ধরনের পদক্ষেপ গ্রহণ করবে, এটি তাদের জন্য বড় একটি পরীক্ষা। নাকি বৈশ্বিক নীতিমালার অনুসরণ শুধু আমাদের (মুসলিমদের) জন্যই? আমরা কি শুধু মৌখিক প্রতিবাদ করেই ক্ষান্ত থাকব?’

প্রসঙ্গত দিল্লিতে ২৩ ফেব্রুয়ারি শুরু হওয়া হিন্দুত্ববাদী তাণ্ডবে নিহতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছে। ২৬ ফেব্রুয়ারি (বুধবার) নিহতের সংখ্যা ছিল ২৭, বৃহস্পতিবার ৩৮-এ পৌঁছায়। শুক্রবার এ সংখ্যা বেড়ে দাঁড়ায় ৪২-এ। হাসপাতাল সূত্র জানায়, ২১ জন গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ আহতদের মধ্যে অনেকে এখনও ঝুঁকিমুক্ত নন। দৃষ্টিশক্তিও পুরোপুরি হারিয়ে ফেলেছেন অনেকে।



 

Show all comments
  • Monjur Rashed ১ মার্চ, ২০২০, ১১:২০ এএম says : 0
    We are anticipating similar status from authority of " Deoband Madrasa". Then it will be regarded as a courageous initiative
    Total Reply(0) Reply
  • jack ali ১ মার্চ, ২০২০, ১১:৫২ এএম says : 0
    O'ALLAH WIPE OUT MODI AND HIS PARTY BECAUSE THEY ARE KILLING MUSLIM... AMEEN
    Total Reply(0) Reply
  • হারুন ১ মার্চ, ২০২০, ১১:৫৮ এএম says : 0
    আল্লামা তাকী উসমানী দা. বা. এর কথার সাথে একমত পোষণ করছি। আল্লাহ সহায়।
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ১ মার্চ, ২০২০, ২:৩৯ পিএম says : 0
    Unfortunately, Indian religious personalities & institutions ( particularly Deoband Madrasha ) are maintaining silence in this issue. They should raise their voice like Taki Usmani.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ