Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চসিক, বগুড়া-১ ও যশোর-৬ আসনের নির্বাচন ২৯ মার্চ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ফেব্রুয়ারি, ২০২০, ৬:২২ পিএম

শূন্য ঘোষিত বগুড়া-১ ও যশোর-৬ আসনে উপনির্বাচন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচন আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে। চসিক নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার হবে। বাকি দুই উপনির্বাচন হবে ব্যালটে।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে নির্বাচন কমিশন ভবনে চসিক ও দুই উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশনের সচিব মো. আলমগীর।

ইসি সচিব জানান, রোজা ও এইচএসএসি পরীক্ষার সময় বিবেচনা করে ভোটের তারিখ চূড়ান্ত করা হয়েছে।

এর আগে ভোটের তারিখ চূড়ান্ত করতে বিকেল ৩টায় নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সভাপতিত্বে চার কমিশনার ও ইসি সচিব বৈঠক করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ২৭ ফেব্রুয়ারি।

মনোনয়নপত্র বাছাই ১ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। প্রতীক বরাদ্দ ৯ মার্চ আর ভোটগ্রহণ হবে ২৯ মার্চ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

গত ১৮ জানুয়ারি বগুড়া-১ আসনের সরকারদলীয় সদস্য আব্দুল মান্নান এবং ২১ জানুয়ারি যশোর-৬ আসনের এমপি সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক মারা গেলে আসন দুটি শূন্য ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ