Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আজ ঢাকায় আসছে জিম্বাবুয়ে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশে বিপক্ষে প‚র্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় আসছে জিম্বাবুয়ে। ক্রিকেট বোর্ডের জটিলতা ও আইসিসির সাথে সমস্যা কাটিয়ে ফেরা জিম্বাবুয়ে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। প‚র্ণাঙ্গসিরিজ খেলার জন্য আজ বাংলাদেশে পা রাখাবে জিম্বাবুয়ে দল। এমিরেটসের একটি ফ্লাইটে করে বিকাল ৫টা নাগাদ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা তাদের।
সিরিজের মূল লড়াইয়ে নামার আগে প্রস্তুতি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একাদশের বিপক্ষে দুই দিনের ম্যাচটি শুরু হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। তারপরে যথাক্রমে একটি টেস্ট, তিন ওয়ানডে ও দুইটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ঢাকায় টেস্ট ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। তারপর সিলেটে অনুষ্ঠিত হবে তিনটি ওয়ানডে ম্যাচ। সবশেষে দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে ঢাকায় ফিরবে দুই দল। ১১ মার্চ সিরিজ শেষ হলে ১২ মার্চ ঢাকা ত্যাগ করবে জিম্বাবুয়ে। প্রতিটি ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ হবে দিবা-রাত্রির।

জিম্বাবুয়ের বাংলাদেশ সফরের স‚চি

দিনক্ষণ কার্যসূচী
১৫ ফেব্রুয়ারি জিম্বাবুয়ের আগমন
১৮-১৯ ফেব্রুয়ারি প্রস্তুতি ম্যাচ
২২-২৬ ফেব্রুয়ারি একমাত্র টেস্ট
০১ মার্চ প্রথম ওয়ানডে
০৩ মার্চ দ্বিতীয় ওয়ানডে
০৬ মার্চ তৃতীয় ওয়ানডে
০৯ মার্চ প্রথম টি-টোয়েন্টি
১১ মার্চ দ্বিতীয় টি-টোয়েন্টি
১২ মার্চ ঢাকা ত্যাগ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিম্বাবুয়ে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ