Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারত জাতীয় দল নির্বাচন নিয়েই প্রশ্ন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

ভারতের জাতীয় দল নির্বাচন নিয়ে প্রশ্ন তুলেছেন আইপিএলের দল দিল্লি ক্যাপিটালসের অন্যতম মালিক পার্থ জিন্দাল। নিউজিল্যান্ড সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টিতে রবিচন্দ্রন অশ্বিন ছিলেন না স্কোয়াডেই, রিশাব পান্তের জায়গা হয়নি একাদশে, এই দুটির কোনোটিই মানতে পারছেন না তিনি।

আইপিএলের কোনো দলের মালিকের এমন প্রশ্ন তোলাটা কিছুটা বিস্ময়করই বটে। এর আগে আইপিএল দলগুলির কোচরা নিজ দলের খেলোয়াড়দের জাতীয় দলে সুযোগ পাওয়া নিয়ে কথা বললেও কোনো দলের মালিক এমনটা খুব বেশি করেননি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুটি টুইটের মাধ্যমে পান্ত ও অশ্বিনকে নিয়ে কথা বলেন জিন্দাল। সিরিজের নিষ্পত্তি হয়ে যাওয়ার পর শেষ ম্যাচগুলোতে পান্তকে খেলানো উচিত ছিল বলে মনে করেন তিনি, ‘কেন শুধু শুধু বেঞ্চে বসে রাখার জন্য রিশাভকে নিয়ে গেল? নিশ্চিত করেই নিউ জিল্যান্ড ‘এ’ দল বা ঘরোয়া ক্রিকেট খেললে তার বেশি কাজে আসত। তার মতো প্রতিভাবান একজন খেলোয়াড়ের পঞ্চম টি-টোয়েন্টি বা শেষ ওয়ানডেতে দলে না থাকাটা অর্থহীন।’

অশ্বিনের উইকেট নেওয়ার ক্ষমতা ভারতের কাজে লাগানো উচিত বলেও মনে করেন জিন্দাল, ‘জানি না কেন অশ্বিন এই দলে নেই! মনে হচ্ছে, উইকেট শিকারীদের প্রতি তাদের বিদ্বেষ আছে! টি-টোয়েন্টিতে হোয়াইটওয়াশড হওয়ার পরে কিউইরা দেখিয়েছে যে বিশ্বকাপের সেমি-ফাইনালে জয়টা কোনো চমক ছিল না। ভারতের উইকেট শিকারী ও এক্স-ফ্যাক্টর খেলোয়াড়দের একাদশে দরকার।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় দল

২৪ সেপ্টেম্বর, ২০২২
২৪ সেপ্টেম্বর, ২০২২
২৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ