Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে পৌঁছেছেন এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৯ পিএম

দুই দিনের সফরে বৃহস্পতিবার পাকিস্তান পৌঁছেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। তিনি এখন পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে অবস্থান করছেন। খবর ডন।

প্রতিবেদনে বলা হয়েছে, বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে ইসলামাবাদে পৌঁছেছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান। এই সফরে তিনি কৌশলগত অংশিদারিত্ব ও অর্থনৈতিক সম্পর্ক জোরালো করার ব্যাপারে পাকিস্তানের শীর্ষ পর্যায়ের নেতাদের সঙ্গে আলোচনা করবেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ১৩ ও ১৪ ফেব্রুয়ারি দু’দিন এরদোগান পাকিস্তানে অবস্থান করবেন। এ সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠক করবেন তিনি। এছাড়া পাকিস্তানের পার্লামেন্টেও ভাষণ দেবেন তুরস্কের প্রেসিডেন্ট।

জানা গেছে, এই সফরে এরদোগানের সঙ্গে তার মন্ত্রিসভার জ্যেষ্ঠ সদস্য, সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ী নেতারা রয়েছেন। তাছাড়া বৈঠকে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডোরে (সিপিইসি) যোগ দিতে তুরস্ককে আহ্বান জানাবেন ইমরান খান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরদোগান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ