Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৮ম দিনের মতো অবস্থান কর্মসূচি অব‌্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৩৪ এএম

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজি‌সি) থেকে ইতিহাস বিভাগের অনুমোদন না দেয়ার প্রতিবাদে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মসূচি অব‌্যাহত রয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে ৮ম দিনের মতো অবস্থান কর্মসূচি চালিয়ে যাচ্ছেন ইতিহাস বিভাগসহ অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা।

এ সময় শ্লোগানে ও মিছিলে পুরো বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মুখরিত হয়। ইতিহাস বিভাগের অনুমোদনসহ বিভিন্ন দাবিতে ক্যাম্পাসে খণ্ড খণ্ড মিছিল বের করে শিক্ষার্থীরা।

দাবি না মানা পর্যন্ত সকল ক্লাস ও পরীক্ষা বর্জন করে প্রশাসনিক ও একাডেমিক কার্যক্রম বন্ধ করে দিয়েছে আন্দোলনকারীরা। এদিকে, রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয় বাংলা চত্ত্বর থেকে এক মোমবাতি মিছিল বের করে শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সমানে গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবস্থান কর্মসূচী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ