Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাজ খাদ্য শিক্ষা চিকিৎসা ও বাসস্থানের দাবীতে রংপুরে বাসদের অবস্থান কর্মসূচী

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৮, ৮:৪৯ পিএম

কাজ-খাদ্য-শিক্ষা-চিকিৎসা ও বাসস্থানসহ গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করার দাবিতে মঙ্গলবার রংপুরে অবস্থান কর্মসূচী পালন করেছে বাসদ। রংপুর মহানগরীর সাতমাথায় সকাল ১১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত বাসদ (মার্কসবাদী) নেতাকর্মীরা রাজপথে এই অবস্থান কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচি চলাকালে বাসদ রংপুর জেলা সমন্বয়ক আনোয়ার হোসেন বাবলু’র সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা কমিটির সদস্য পলাশ কান্তি নাগ,আহসানুল আরেফিন তিতু, রোকনুজ্জামান রোকন, কৃষক ফ্রন্টের সংগঠক আব্দুস সাত্তার প্রামাণিক প্রমুখ।
সমাবেশ থেকে নেতৃবৃন্দ, সকলের জন্য সারা বছর দশ টাকা কেজি দরে ওএমএস এর চাল, প্রতি ঘরে একজন বেকারের চাকুরি, ৮০০ টাকায় চার সদস্যের পরিবারের সারা মাসের রেশন, শিক্ষা-চিকিৎসার ব্যয় কমানো, আলুসহ কৃষি ফসলের ন্যায্য মূল্য নিশ্চিত, নারী-শিশু নির্যাতন বন্ধ, বর্ধিত ভূমি উন্নয়ন কর প্রত্যাহার ও ভূমি-সেটেলমেন্ট-রেজিস্ট্রি অফিসের দুর্নীতি-হয়রানী বন্ধসহ জন জীবনের সঙ্কট নিরসনে ১০ দফা বাস্তবায়নে সরকারের কার্যকর পদক্ষেপ দাবি করেন। পাশাপাশি গণতান্ত্রিক অধিকার আদায়ে ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে চলমান আন্দোলনে শামিল হওয়ার আহবান জানান।
অবস্থান কর্মসূচি চলাকালে রাস্তার দুধারে শত শত যানবাহন আটকা পড়ে। লাল পতাকা, ফেস্টুন হাতে দলের নেতা কর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও স্বতঃফূর্তভাবে অবস্থান কর্মসূচিতে অংশ নেয়। পরে উল্লেখিত দাবি বাস্তবায়নে বাজেটে বিশেষ বরাদ্দের দাবিতে আগামী ২৮মে জেলা প্রশাসকের মাধ্যমে অর্থমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানের কর্মসূচি ঘোষণা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ