Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাজাহান খানের বিরুদ্ধে ইলিয়াস কাঞ্চনের মানহানি মামলা

শত কোটি টাকা ক্ষতিপূরণ দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০১ এএম

পরিবহন শ্রমিক নেতা ও সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন চিত্রনায়ক ও নিরাপদ সড়ক আন্দোলন (নিসচা)র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। গতকাল বুধবার ১শ’ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে তিনি এ মামলা (নং-০৯/২০২০) করেছেন।

ইলিয়াস কাঞ্চনের পক্ষে মামলাটি দাখিল করেন সুপ্রিমকোর্ট বারের অ্যাডভোকেট মো. রেজাউল করিম। তবে মামলাটি বিচারের জন্য গ্রহণযোগ্য কি না এ বিষয়ে আদেশ হওয়ার কথা রয়েছে আজ (বৃহস্পতিবার)।

গণমাধ্যমে পাঠানো নিসচার যুগ্ম মহাসচিব লিটন এরশাদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে মামলার বিষয়ে বলা হয়, গত বছর ৮ ডিসেম্বর পরিবহন শ্রমিক নেতা ও সংসদ সদস্য শাজাহান খান নারায়ণগঞ্জের রূপগঞ্জে একটি অনুষ্ঠানে নিরাপদ সড়ক চাই (নিসচা) এর প্রতিষ্ঠাতা এবং চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন এবং নিরাপদ সড়ক চাইসহ তার পরিবারের সদস্যদের নিয়ে কুরুচীপূর্ণ মন্তব্য করেন। শাজাহান খান বলেন, ‘ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দেশ্যে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন, সেই হিসাব আমি জনসম্মুখে তুলে ধরবো।’ তার এ বক্তব্য বিভিন্ন গণমাধ্যমে প্রচার ও প্রকাশিত হয়। তবে শাহজাহান খানের এমন মন্তব্যকে উদ্ভট, বানোয়াট ও মিথ্যা আখ্যা দিয়ে বক্তব্য প্রত্যাহারের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন ইলিয়াস কাঞ্চন। তবে শাজাহান খান তার বক্তব্য প্রত্যাহার এবং ক্ষমা প্রার্থনা না করায় নিসচা চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন এই আইনি পদক্ষেপ নেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলিয়াস কাঞ্চন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ