Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইলিয়াস কাঞ্চন-নিপুণসহ ১১ জনকে লিগ্যাল নোটিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মার্চ, ২০২২, ১২:১০ এএম

বাংলাদেশ চলচ্চিত্র সমিতির সভাপতি চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন-নিপূণসহ ১১ জনের বিরুদ্ধে লিগ্যাল নোটিশ দিয়েছেন জায়েদ খান। তার পক্ষে সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট তানভীর হোসেন এ নোটিধ দেন। গতকাল সোমবার এ তথ্য জানান আইনজীবী নিজেই।
লিগ্যাল নোটিশপ্রাপ্তরা হলেন, সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, নিপুণ আক্তার, যুগ্ম সাধারণ সম্পাদক সাইমন সাদিক, দপ্তর ও প্রচার সম্পাদক আরমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মামনুন ইমন, কোষাধ্যক্ষ আজাদ খান, কার্যনির্বাহী সদস্য অঞ্জনা, কেয়া, জেসমিন আক্তার, অমিত হাসান ও নাদের খান।
নোটিশে বলা হয়, চলচ্চিত্র শিল্পী সমিতি গত ২৬ মার্চ তাদের স্টাডি রুমে মিটিং করেছে। ইলিয়াস কাঞ্চন ও নিপূণের নেতৃত্বে হওয়া ওই মিটিং অবৈধ। ২৬ মার্চ বাংলাদেশের মহান স্বাধীনতা দিবস ও সরকারি সাধারণ ছুটির দিনে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির মিটিং আয়োজন করা হয়েছে। এর উদ্দেশ্য অসৎ। একই সঙ্গে এটি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের দেয়া রায়েরও লঙ্ঘন।
২৬ মার্চের মিটিংয়ের কার্যবিরণী বাতিল করে সকল নোটিশপ্রাপককে অনুরোধ করা হয়েছে যাতে নিপূণকে আর কোনো মিটিংয়ে অংশ নেয়ার সুযোগ দেয়া না হয়। গত ১৪ মার্চ আপিল বিভাগের দেয়া আদেশ অনুযায়ী নিপূণকে মিটিংয়ে না এই অনুরোধ জানানো হয়। একইসঙ্গে নোটিশ প্রাপকদের আগামী তিন দিনের মধ্যে এ ধরণের কার্যক্রম কেন করা হয়েছে তার লিখিত জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আদালত অবমাননা মামলা দায়ের করা হবে-মর্মে হুঁশিয়ারি দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলিয়াস কাঞ্চন-নিপুণসহ ১১ জনকে লিগ্যাল নোটিশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ