Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

দিল্লিতে নবনির্বাচিত আপ বিধায়কে লক্ষ্য করে গুলি, স্বেচ্ছাসেবক নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ ফেব্রুয়ারি, ২০২০, ১১:৪৯ এএম | আপডেট : ১১:৫১ এএম, ১২ ফেব্রুয়ারি, ২০২০

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে তৃতীয়বারের জন্য দিল্লির মসনদে নির্বাচিত আপ বিধায়কে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। ঘটনায় এক স্বেচ্ছাসেবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও এক দলীয় কর্মী। যদিও বিধায়কের কোনও ক্ষতি হয়নি বলে খবর। জানা গেছে, বিধায়ক নরেশ যাদবের সঙ্গেই ছিলেন অশোক মান নামে ওই আপ কর্মী, দিল্লি নির্বাচনে জয়ের পর মঙ্গলবার মন্দিরে পুজো দিয়ে গভীর রাতে ফিরছিলেন তাঁরা, সেই সময়েই ঘটে ওই ঘটনা।

আপের অফিসিয়াল হ্যান্ডেল থেকে টুইট করা হয়: "মন্দির থেকে ফেরার পথে আপ বিধায়ক নরেশ যাদব এবং তাঁর সঙ্গে থাকা স্বেচ্ছাসেবীদের লক্ষ্য করে গুলি চালানো হয়। গুলিবিদ্ধ হয়ে তখনই একজন আপ কর্মীর মৃত্যু হয়েছে এবং আরও একজন গুরুতর আহত হয়েছেন।"

"আপ বিধায়ক নরেশ যাদবের কনভয়ে হওয়া ওই হামলায় স্বেচ্ছাসেবক অশোক মান মারা গেছেন। আজ আমরা আমাদের পরিবারের একজনকে হারিয়েছি। তাঁর আত্মা শান্তিতে থাকুক", বলা হয়েছে ওই টুইটে।

পুলিশের তরফ থেকে জানানো হয়েছে যে, ওই ঘটনার পরিপ্রেক্ষিতে এফআইআর নথিভুক্ত করেছে তাঁরা, গুলি চালানোর পেছনের উদ্দেশ্য জানার জন্যে তদন্ত করা হচ্ছে।

মঙ্গলবার রাত সাড়ে দশটা নাগাদ নরেশ যাদব দক্ষিণ দিল্লির কিশানগড় গ্রামের একটি মন্দির থেকে একটি হুড খোলা গাড়িতে করে ফিরছিলেন, তাঁর সঙ্গে কিছু কর্মী ও সমর্থকও ছিলেন। সেই সময়েই অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা তাঁর গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। নরেশ যাদব বলেন, সেই সময় ওই অঞ্চলে জয়ের আনন্দে ব্যাপক আতশবাজি পোড়ানো হচ্ছিল, তাই প্রাথমিকভাবে অনেকেই গুলি চালানোর শব্দকেও আতশবাজিই ভেবেছিল, পরে বোঝা যায় তাঁর কনভয়ে হামলা হয়েছে। বুঝতে পেরেই আপ বিধায়ককে অন্য গাড়িতে সরিয়ে নিয়ে যাওয়া হয়।

সূত্র: kolkata24x7



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ