Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তৃতীয়বারের মতো দিল্লির মসনদে কেজরিওয়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ ফেব্রুয়ারি, ২০২০, ৫:১৩ পিএম

দিল্লির বিধানসভা নির্বাচনে জয়ী হয়ে আবারো মসনদে ফিরছেন কেজরিওয়াল। ভোটের প্রাথমিক ফলাফল তাই বলছে। এখন পর্যন্ত কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ) ৫৮ আসনে জয়ী হয়েছে এবং বিজেপির হাতে আছে মাত্র ১২ আসন। অপরদিকে, কংগ্রেস এবং অন্যান্য দল একটি আসনেও জয়ী হতে পারেনি।
এ নিয়ে তৃতীয়বারের মতো বিপুল ভোটে জয়ী হয়েছে আম আদমি পার্টি। মঙ্গলবার সকালে ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই এগিয়ে ছিল কেজরিওয়ালের দল। বেলা যত গড়িয়েছে ভোটের ব্যবধানও তত বাড়তে শুরু করে। ভোটে বিশাল ব্যবধানে এগিয়ে থাকার খবর প্রকাশ হতেই দলীয় কার্যালয়ে ভিড় করতে শুরু করেছেন উচ্ছ্বসিত দলীয় কর্মী ও সমর্থকরা।
মঙ্গলবার সন্ধ্যার মধ্যেই চূড়ান্ত ফলাফল ঘোষণা হওয়ার কথা। ২১টি গণনাকেন্দ্রে ভোটগণনা হচ্ছে। গত শনিবার বিধানসভার ভোট অনুষ্ঠিত হয়। ভোট পড়েছে ৬২ দশমিক ৫৯ শতাংশ।
ভোট শেষ হওয়ার পর দেশটির অন্তত চারটি গণমাধ্যম তাদের বুথ ফেরত জরিপের ফলাফল প্রকাশ করে। সব জরিপেই ৭০ আসনের দিল্লি বিধানসভার ৫০টিরও বেশি আসনে জয় নিয়ে ফের আম আদমি পার্টির ক্ষমতায় ফেরার আভাষ দেয়া হয়। অন্যদিকে, ২০ বছর ধরে দিল্লির মসনদের বাইরে থাকা বিজেপি মাত্র ১৬টি এবং দেশটির প্রধান বিরোধীদল কংগ্রেস মাত্র একটি আসনে জয় পেতে যাচ্ছে বলে জানানো হয়। দিল্লির এই বিধানসভা নির্বাচন ঘিরে করা সব জরিপের আভাষ প্রাথমিক ফলের সঙ্গে প্রায় মিলে গেছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ