Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিল্লির তখতে ফের আপ, ভোট দিয়ে ‘নিশ্চিত’ কেজরি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ ফেব্রুয়ারি, ২০২০, ২:০৪ পিএম

দিল্লি বিধানসভা নির্বাচনের (Delhi Election 2020) ভোটগ্রহণ চলেছে। এবারের ভোটে থাকছে প্রযুক্তির ব্যবহার, তারমধ্যে রয়েছে কিউআর কোডস, এবং মোবাইল অ্যাপ। কঠিন লড়াই! অরবিন্দ কেজরিওয়াল বনাম নরেন্দ্র মোদী-অমিত শাহ। CAA এবং NRC-র আবহে আগামী পাঁচ বছরের জন্য বিধানসভায় প্রতিনিধি বেছে দিতে এদিন নিজেদের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করছেন রাজধানীর প্রায় দেড় কোটি ভোটার। সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ পর্ব। চলবে সন্ধে ৬টা পর্যন্ত।

বুথে বুথে লম্বা লাইন। দিল্লির ৬ ফ্লেগ স্টাফ রোডে মুখ্যমন্ত্রী তথা কেজরিওয়ালের সরকারি আবাস। সেখানে পরিবারের সদস্যদের নিয়ে সকাল সকাল ভোট দিতে গেলন তিনি। তবে, ভোট দেওয়ার আগে বাবা-মাকে প্রণাম করে আশীর্বাদ নিলেন। মায়ের বেঁধে দেওয়া মন্ত্রপূত ধাগা হাতে নিয়েই ভোটকেন্দ্রে যান আপ নেতা অরবিন্দ কেজরিওয়াল। এবার তিনি নয়াদিল্লি বিধানসভা আসনে ভোটে দাঁড়িয়েছেন তিনি। বিপক্ষে রয়েছেন বিজেপির সুনীল যাদব ও কংগ্রেসের রমেশ সরবওয়াল। এ দিন ভোট দেওয়ার পর তিনি বলেন, 'দিল্লির ক্ষমতার ফের ফিরবে আপ'।

গত পাঁচ বছরে জল, বিদ্যুৎ ফ্রি করে দেওয়ার মতো পদক্ষেপ বনাম কেন্দ্রের উন্নয়ন। গতবারের মতো আপ কি ফের অনায়াসে কুর্সি দখল করবেন? নাকি মোদী ম্যাজিকে দেশের রাজধানীতে ২২ বছর পর ক্ষমতায় ফিরবে বিজেপি? উত্তর মিলবে আগামী মঙ্গলবার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ