Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে যৌতুক না পেয়ে স্ত্রীকে পুড়িয়ে হত্যাচেষ্টা স্বামী আটক

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:৩০ এএম

ঢাকার সাভারে দাবিকৃত যৌতুকের টাকা না পেয়ে স্ত্রীর শরীরে পেট্রোল ঢেলে আগুন দিয়ে পুড়িয়ে হত্যার চেষ্টা করেছে স্বামী ও শ্বশুড়। গতকাল সাভার মডেল থানায় মামলা দায়েরের পর পুলিশ স্বামী কাউসারকে আটক করলেও শ্বশুড় বাদশা মিয়াকে আটক করতে পারেনি। আটক কাউসার (২৪) যশোর জেলার কোতয়ালী থানার পুরাতন কসবা কাজিপাড়া গ্রামের বাদশা মিয়ার পুত্র। স্বপরিবারে তারা সাভারের আমিনবাজার এলাকায় বসবাস করে।
মামলার বাদী মো. নুরুজ্জামান জানান, গত ৫ বছর পূর্বে পারিবারিকভাবে তার শ্যালিকা মোসা. রেখা ওরফে নুপুরের (২২) সাথে কাউসারের বিয়ে হয়। বিয়ের পর থেকেই ৫ লাখ টাকা যৌতুকের জন্য চাপ প্রয়োগ করতে থাকে। কিন্তু যৌতুকের টাকা দিকে অপারগতা প্রকাশ করলে বিভিন্ন সময় নুপুরকে তার স্বামী ও শ্বশুড় মারধর করে।
স্বামী ও শ্বশুড়ের নির্যাতন সহ্য করতে না পেরে সম্প্রতি বাড়ি থেকে ধারদেনা করে যৌতুক বাবদ ৭০ হাজার টাকা তার স্বামীকে এনে দেয়। তখন তার শ্বশুড়ও উপস্থিত ছিল। কিন্তু আরো টাকার জন্য নির্যাতনের মাত্রা বাড়িয়ে দেয় নুপুরের ওপর।
যৌতুকের টাকার জন্য গত সোমবার বেলা আনুমানিক সাড়ে ১১টার দিকে নুপুরের শরীরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় তার স্বামী। তখন তার চিৎকারে আশপাশের লোকজন এসে আগুন নিভিয়ে মুমূর্ষু অবস্থায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করেন।
তিনি আরও বলেন, অগ্নিদগ্ধের খবর পেয়ে হাসপাতালে গিয়ে নুপুরের সাথে কথা বলে জানতে পারি তার শ্বশুড় শরীরে পেট্রোল ঢালে ও তার স্বামী দিয়াশলাই দিয়ে আগুন ধরিয়ে দেয়। পরে থানায় গিয়ে তাদের দুই জনের নামে অভিযোগ দায়ের করি। নুপুরের মোসা. রোমা নামে ৮ মাসের একটি কন্যা শিশু রয়েছে।
সাভারের আমিনবাজার পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই সবুর খাঁন বলেন, ওই গৃহবধূর স্বামীকে স্ত্রী হত্যা চেষ্টায় মামলা দায়েরের পর আটক করা হয়েছে। ৭ দিনের পুলিশ রিমান্ড চেয়ে দুপুরে আদালতে পাঠানো হয়েছে। মামলার আরেক আসামি বাদশা মিয়াকেও আটকের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ