Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১০ লাখ টাকা আত্মসাৎ, আটক ২

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৫ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০২ এএম

নীলফামারীর সৈয়দপুরে ভুয়া এনজিও’র দুইকর্মীকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন, বরিশালের হিজলা উপজেলার বরজারিয়া গ্রামের মৃত ওয়ারেজ আলী হাওলাদারের ছেলে মো. ফজলুল হক (৫১) ও গাইবান্ধার সাঘাটা উপজেলার যাদুরতাইর গ্রামের আব্দুল মতিন আকন্দের ছেলে মো. জাহাঙ্গীর আলম (৪৮)। গত সোমবার রাতে শহরের বাঙালিপুর হতে তাদের আটক করা হয়।

জানা গেছে, তারা ক’জন মিলে সৈয়দপুর শহরের বাঙালিপুর এলাকায় গত বছরের সেপ্টেম্বর মাসে ডেভলপমেন্ট নেটওয়ার্ক ইন বাংলাদেশ (ডিএনবি) নামে একটি এনজিও’র এরিয়া অফিস খুলেন। এরপর সেখানে শাখা ব্যবস্থাপক, প্রোগ্রাম অফিসার, হিসাবরক্ষক ও ফিল্ড অর্গানাইজার পদে কিছু সংখ্যক লোক নিয়োগ করেন। নিয়োগকৃত এসব কর্মীর কাছ থেকে জনপ্রতি ৩০ হাজার ৫০০ টাকা করে জামানত হিসেবে মোট ৬ লাখ ২০ হাজার টাকা গ্রহণ করেন। এদিকে নিয়োগকৃত কর্মীরা আমানত হিসেবে গ্রাহকেরও প্রায় ৪ লাখ টাকা ওই এনজিও’র এরিয়া ম্যানেজার আবু আলম সানুর হাতে তুলে দেন। পরবর্তীতে কর্মীরা তাদের বেতন চাইলে তারা টালবাহানার মাধ্যমে কালক্ষেপণ করতে থাকেন। সোমবার সন্ধ্যায় এসব কর্মীরা একত্রিত হয়ে এরিয়া অফিসে এসে তাােদর বেতন ও জামানতের টাকাসহ গ্রাহকের টাকা ফেরত চাইলে আটককৃতরা বিভিন্ন মামলায় ফাঁসানোর হুমকি দেয়। বিষয়টি তারা থানা পুলিশকে জানালে তাদের আটক করা হয়।

সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান বলেন, এ ব্যাপারে থানায় মামলা হওয়ায় আসামীদের নীলফামারী কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ