Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সাভারে গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা, স্বামী গ্রেপ্তার

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২০, ৩:২২ পিএম

সাভারের আমিন বাজারে গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার অভিযোগে মঙ্গলবার সাভার মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।
আমিন বাজার বেগুন বাড়ি এলাকায় যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূ রেখা(২২) কে সোমবার দুপুরে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় পাষন্ড স্বামী কাউসার ও তার বাবা বাদশা মিয়া। রেখার ডাক চিৎকারে স্থানীয়রা শরীরের আগুন নেভায়, তাকে মুমূর্ষু অবস্থান উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভতি করে।
এই ঘটনায় দুইজনকে আসামী করে সাভার মডেল থানায় রেখার ভগ্নিপতি নুরুজ্জামান বাদী হয়ে মামলা দায়ের করেন। সাভার মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে রেখার স্বামী কাউসারকে গ্রেপ্তার করে।
মামলা সূত্রে জানা যায় গত ৫ বছর আগে পারিবারিক ভাবে রেখার সাথে কাউসারের বিয়ে হয়। দাম্পত্য জীবনে তাদের ৮ মাস বয়সের একটি মেয়ে সন্তান রয়েছে।
রেখার পরিবার জানায়, বিয়ের পর হতেই কাউসার ও তার বাবা বাদশা মিয়া ৫ লক্ষ টাকা যৌতুক দাবী করে আসছিলো। রেখা দাবিকৃত যৌতুকের টাকা দিতে অপারগতা প্রকাশ করলে বিভিন্ন সময়ে যৌতুকের টাকার জন্য স্বামী ও শ্বশুর বাড়ির লোকজন শারীরিকভাবে নির্যাতন করে আসছিলো রেখাকে। পরবর্তীতে রেখার পরিবার ৭০ হাজার টাকা দেয় কাউসারকে। এরপরেও দাবীকৃত যৌতুকের বাকী টাকার জন্য রেখাকে প্রতিনিয়ত চাপ প্রয়োগ করে।
এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে প্রথমে বাদশা মিয়া পেট্রোল রেখার শরীরে ঢেলে দেয় পরে কাউসার দিয়াশলাইের কাঠি জ্বালিয়ে আগুন ধরিয়ে দেয়।
সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন গৃহবধূকে আগুনে পুড়িয়ে হত্যা চেষ্টার আসামী কাউসারকে গ্রেপ্তার করা হয়েছে। দুপুরে তাকে আদালতে পাঠিয়ে ৭দিনের রিমান্ড চাওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যার চেষ্টা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ