Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বেপরোয়া বাসের ধাক্কায় মা-মেয়েসহ নিহত ৩ বিভিন্ন স্থানে নিহত আরো ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০০ এএম

দেশের বিভিন্ন জেলা-উপজেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। গত ২০ ঘণ্টায় নিহতদের মধ্যে আশুলিয়ায় বেপরোয়া বাসের ধাক্কায় মা-মেয়েসহ নিহত ৩, সিরাজগঞ্জে পৃথক দুর্ঘটনায় ২, কলাপাড়া, মাদারীপুর, কুড়িগ্রাম, চট্টগ্রাম ও রানীশংকৈলে একজন করে। এ সকল দুর্ঘটনায় আহত হয়েছেন ৫ জন।
সাভার : ঢাকার সাভারের আশুলিয়ায় বাসের ধাক্কায় রিকশাচালক ও আরোহী এক শিশুসহ তিনজন নিহত হয়েছে। খবর পেয়ে নিহতদের লাশ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বাসটি আটক করলেও ঘাতক চালককে আটক করতে পারেনি পুলিশ। গতকাল রোববার সকালে ঢাকা-আরিচা মহাসড়কের আশুলিয়ার নবীনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন- ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার পানাই গ্রামের আদর মোল্লার স্ত্রী মালেকা বেগম (২৬), তাদের শিশু কন্যা ফাতেমা বেগম (০৪) ও রিকসা চালক জুয়েল রানা (৩৮) টাঙ্গাইল জেলার নাগরপুর থানার অঞ্জনপাড়া গ্রামের আব্দুল আজিজের ছেলে। মালেকা আশুলিয়ার পলাশবাড়ি এলাকায় কামরুল ইসলামের বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থাকতেন।
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুল হুদা জানান, আশুলিয়ার পলাশবাড়ী এলাকা থেকে ব্যাটারি চালিত অটোরিকসা রিকশা যোগে চার বছরের মেয়েকে নিয়ে নবীনগর যাচ্ছিলেন মা মালেকা বেগম। রিকশাটি নবীনগর এলাকায় পৌছলে পেছন থেকে মানিকগঞ্জগামী কাবা পরিবহনের একটি দ্রুতগামী বাস তাদের বহককারী রিকশাটিকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই মা-মেয়ে ও রিকশা চালক মারা যান।
সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের শাহজাদপুর ও উল্লাপাড়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় এক বৃদ্ধা ও একজন কলেজ শিক্ষার্থী নিহত হয়েছেন। নিহতরা হলেন- শাহজাদপুর উপজেলার প্রাণনাথপুর গ্রামের কোরপ আলী মোল্লার স্ত্রী জমেলা খাতুন (৬০) এবং উল্লাপাড়া পৌর শহরের ঝিকিড়া মহল্লার আকালু সাহার ছেলে এবং চান্দাইকোনা হাজী ওয়াহেদ মরিয়ম অনার্স কলেজের তৃতীয় বর্ষের শিক্ষার্থী হৃদয় সাহা (২২)। পুলিশ ও স্থানীয়রা জানান, সকালে সিরাজগঞ্জের বগুড়া-নগরবাড়ি মহাসড়কের শাহজাদপুর উপজেলার মাদলায় রাস্তা পার হবার সময় বৃদ্ধা জমেলা খাতুনকে একটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।
অপরদিকে, ভোরে উল্লাপাড়া পৌর এলাকার মার্চেন্টস পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের ম‚ল ফটকের সামনে দিয়ে হৃদয় সাহা পায়ে হেটে বাড়ি যাচ্ছিলেন। এসময় একটি প্রাইভেটকার তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি।
চট্টগ্রাম : চট্টগ্রামের মিরসরাই উপজেলায় সড়ক দুর্ঘটনায় এক কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন একজন। গতকাল সকাল সাড়ে সাতটার দিকে মিরসরাইয়ে বড়তাকিয়া বাজার এলাকায় চট্টগ্রামমুখী লেনে ঢাকা ও চট্টগ্রাম মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম দীপক চন্দ্র নাথ (৫০)। তিনি উপজেলার খৈয়াছড়া ইউনিয়নের প‚র্ব খৈয়াছড়া এলাকার বাসিন্দা। আহত যুবকের নাম মো. আলাউদ্দিন (৩০)।
মাদারীপুর : মাদারীপুর প্রধান সড়কের নতুন বাসস্ট্যান্ড সংলগ্ন ৬নং ব্রিজ এলাকায় রোববার বিকেল ৫টার দিকে এক ট্রাক চাপায় মান্নান বেপারী (৩০) নামের যুবক মারা গেছে। মান্নান উপজেলার খাগদী এলাকার আমজেদ বেপারীর ছেলে।
কুড়িগ্রাম : কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ব্যাটারীচালিত সড়ক দুর্ঘটনায় মোজাহার আলী নামের এক স্কুল শিক্ষার্থী নিহত হয়েছে। গতকাল সকাল ১১ টার দিকে ফুলবাড়ী-কাউয়াহাগা রোড বড়ভিটা ইউনিয়নের খেজুর তলা নামক স্থানে এ ঘটনাটি ঘটেছে। ঐ শিশু শিক্ষার্থী রাস্তা পারা-পারের সময় ফুলবাড়ী উপজেলা গামী একটি অটোরিক্সার ধাক্কা লেগে গুরুত্বর আহত হন। ম‚মুর্ষ অবস্থায় ফুলবাড়ী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত শিশু বড়ভিটা ইসলামিক ফাউন্ডেশনের শিক্ষার্থী ছিলেন। সে বড়ভিটা এলাকার আরিফুল হকের এক মাত্র ছেলে ।
কলাপাড়া(পটুয়াখালী) : কলাপাড়ায় ঈগল পরিবহনের ধাক্কায় জলিল(৪৫)নামের একজন টমটম চালকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে দিনেশ শিয়ালী(৫০) নামের একজন। গতকাল সকাল নয়টার দিকে কলাপাড়া-কুয়াকাটা মহাসড়কের পাইকবাড়ি বাড়ি নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা আহতাবস্থায় দুইজনকে উদ্ধার করে কলাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে গুরুতর আহত জলিলকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন। চিকিৎসাধীন অবস্থায় জলিল সেখানেই মৃত্যুবরন করেন। এঘটনায় গাড়ি চালক শিপন(২৭) কে ঘটনাস্থল থেকে আটক করেছে মহিপুর থানা পুলিশ।
রানীশংকৈল (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে সড়ক দুর্ঘটনায় বাইসাইকেল আরোহীর মৃত্যুর খবর পাওয়া গেছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, গতকাল সকাল সাড় ১১ টায় এক বাইসাইকেল আরোহী উপজেলার ভাংবাড়ি মড়ল হাট গ্রামের সাম মোহাম্মদের ছেলে আয়েস আলী (৫০) নেকমরদ সাপ্তাহিক হাটে যাওয়ার পথে বাংলাগড় সড়কে ঘনশ্যামপুর নামক স্থানে ট্রাকের ধাক্কায় নিহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ