Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সঠিক ঈমান আকিদার অনুসারী হতে হবে পীর ছাহেব ফান্দাউক দরবার শরীফ

মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২০, ১২:০৩ এএম

ঐহিত্যবাহী ফান্দাউক দরবার শরীফের পীর শাহ সূফি আলহাজ মাওলানা মুফতি সৈয়দ ছালেহ আহমাদ মামুন বলেছেন, ইসলাম নারীদের সবচেয়ে বেশি অধিকার দিয়েছে। আমাদেরকে মুসলমানিত্ব অর্জন করতে হবে। এদেশে ইসলাম এসেছে অলি আউলিয়াদের মাধ্যমে তাই তাদের অনুসরণ করতে হবে। সঠিক ইমান আকিদার অনুসারী হতে হবে। গুনাহযুক্ত কলব পরিষ্কার করার জন্য অন্তরে জিকির জারি রাখতে হবে। যে ব্যক্তি ১ ঘণ্টা সময় মুরাতাবা মুশাহাদা ও আল্লাহর ধ্যানে মগ্ন থাকবে সে ৬০ বছরের ইবাদতের সমতুল্য সওয়াব লাভ করবে। রাসুল্লাহ (সা.) এর আদর্শ অনুসরণ করলে দুনিয়ায় শান্তি ও আখেরাতে মুক্তি লাভ করা সম্ভব।
সিলেট সোবাহানীঘাট কামিল মাদাসার প্রিন্সিপাল আল্লামা কমরউদ্দিন চৌধুরী ফুলতলী বলেছেন, সারা বিশ্বে মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে। মুসলমানদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। দুনিয়ার জিন্দেগি একদিন শেষ হয়ে যাবে কিন্তু আখেরাতের জিন্দেগির শেষ নেই। বর্তমানে ইমান নিয়ে টিকে থাকা খুবই কঠিন হয়ে পড়েছে। আহলে হাদিস, সালাফি ও বাতিল পন্থীরা সমাজে ফেতনা সৃষ্টি করছে। রাসুল্লাহ (সা.) এর উম্মত হিসেবে কাজ করে যেতে হবে। মুসলমানী শিক্ষা অর্জন করতে হবে। দুনিয়ার ফেৎনা ফ্যাসাদ থেকে সকলকে বাঁচতে হবে।
উভয় বক্তা গত বৃহস্পতিবার হবিগঞ্জের ঐতিহ্যবাহী ইটাখোলা সিনিয়র আলীম মাদরাসার বার্ষিক ওয়াজ মাহফিলে উপরোক্ত কথাগুলো বলেন। মাদরাসার গভর্নিং বডির সভাপতি মো. আব্দুল আওয়াল শাহ লিটনের সভাপতিত্বে ওয়াজ করেন- মাওলানা ছালেহ উদ্দিন তুরকী, মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আমীর হোসেন, মাওলানা মো. জমির উদ্দিন, মাওলানা এম.এ হাবিবুর রহমান, মাওলানা তাজুল ইসলাম মোজাদ্দেদী, মাওলানা কামরুল হাসান মানিক, মাওলানা বোরহান উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ