Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নবজাতক ও মায়ের প্রাণ বাঁচাতে ছুটলো পুলিশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ৮:১০ পিএম

ভোরের কনকনে শীতে খোলা আকাশের নীচে জন্ম নেয় শিশুটি। অতিরিক্ত রক্তক্ষরণে মানসিক ভারসাম্যহীন মাও প্রায় অচেতন। এ অবস্থা টানা চার ঘণ্টা রেল লাইনে পাশে পড়ে থাকার পর তাদের উদ্ধার করলো পুলিশ। শুধু তাই নয়, তাদের জীবন বাঁচাতে নিজের খরচে এক এসআই নিয়ে যান হাসপাতালে। এক এএসআই সঙ্কটাপন্ন মাকে সারিয়ে তুলতে নিজের রক্ত দেন।
শুক্রবার সকালে নগরীর ডবলমুরিং থানার দেওয়ানহাট রেললাইনের কাছে মা ও নবজাতকটিকে পাওয়া যায়। তাদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আলাউদ্দিন।
থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন ইনকিলাবকে বলেন, টহল ডিউটিতে থাকা অবস্থায় দেওয়ানহাট রেলওয়ে ডকের পাশে একটা নবজাতক পড়ে খাকায় খবর পেয়ে এসআই আলাউদ্দিনসহ পুলিশ সদস্যরা নবজাতককে উদ্ধার করেন। একটু দূরে শিশুটির মা রীনা বেগমকেও (৩০) পাওয়া যায়। তাদের দুজনের অবস্থা সঙ্কটজনক ছিলো। পুলিশ দ্রুত তাদের উদ্ধার করে আগ্রাবাদের মা ও শিশু জেনারেল হাসপাতালে নিয়ে যায়।
প্রসূতি হাসপাতালের গাইনি ওয়ার্ডের ৫০ নম্বর বেডে চিকিৎসাধীন আছেন। শিশুটিকে একই হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। চিকিৎসেকরা জানিয়েছেন টানা চার ঘণ্টা শীত ও কুয়াশায় খোলা আকাশের নীচে পড়ে থাকায় নবজাতকের বুকে ঠান্ডা লেগে গেছে। চিকিৎসকের পরামর্শে ডবলমুরিং থানার এএসআই মেহেদি তাকে রক্ত দিয়েছেন বলেও জানান জহির হোসেন।
এছাড়া ওষুধ-ইনজেকশসহ আনুষাঙ্গিক খরচও ডবলমুরিং থানা দিচ্ছে। তিনি বলেন, নবজাতক সুস্থ হওয়ার পর আমরা আদালতের শরণাপন্ন হব। এর আগ পর্যন্ত যত সাপোর্ট দরকার, সব আমরা দিচ্ছি। যেহেতু মা মানসিকভাবে সুস্থ নন, বাবা কে সেটা জানি না, আমরা আদালতের কাছে এই ব্যাপারে পরামর্শ চাইব।
এর আগে ২০১৯ সালের ২০ আগস্ট নগরীর ডবলমুরিং থানার আগ্রাবাদ বাদামতলী মোড়ে থেকে এক নবজাতককে উদ্ধার করেন ওই থানার উপ-পরিদর্শক (এসআই) মোস্তাফিজুর রহমান।



 

Show all comments
  • jack ali ৩১ জানুয়ারি, ২০২০, ৯:০১ পিএম says : 0
    May Allah rewards this police officer and we want our all police should be like him.
    Total Reply(0) Reply
  • ** হতদরিদ্র দীনমজুর কহে ** ৩১ জানুয়ারি, ২০২০, ১০:৪২ পিএম says : 0
    আল্লাহ কিছু মানুষকে মানব দরদী করে পাঠায়।এই পুলিশ অফিসায তার জ্বলন্ত প্রমান।জানিনা আল্লাহ তাকে কোন রত্নগর্ভা মায়ের ঘরে পাঠিয়েছেন।আল্লাহ নেক হায়াৎ দান করুন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ