Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাতপাখাকে অন্তত একবার সুযোগ দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে প্রচারণার শেষ দিনে মেয়রপ্রার্থী অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ ভোটারদের উদ্দেশে বলেছেন, অন্তত একবার সুযোগ দিন, আপনার ঢাকাকে স্মার্ট সিটিতে পরিণত করবো ইনশাআল্লাহ। আপনারা দায়িত্ব দিলে আমি সে দায়িত্ব গ্রহণ করতে প্রস্তুত। আমি জানি, এটি বড় চ্যালেঞ্জ। তবে আমি চ্যালেঞ্জ গ্রহণ করে অভ্যস্ত। গতকাল দারুস সালাম, মিরপুর, পল্লবী, বাড্ডা, রামপুরা ও বনশ্রীর বিভিন্ন এলাকায় গণসংযোগকালে এসব কথা বলেন তিনি।

ঢাকাকে প্রাণের শহর উল্লেখ করে মাওলানা মাসউদ বলেন, এ শহরে আমি জন্মগ্রহণ করেছি। এর আলো-বাতাসে আমি বড় হয়েছি। এর সাথে আমার নাড়ির সম্পর্ক। এর সাথে আমি একাত্ম অনুভব করি। আমি মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য দিনের পর দিন ঢাকার রাজপথে কাটিয়েছি, শ্লোগান ধরেছি। ঢাকার সমস্যার গভীরে পৌঁছে সমাধানের জন্য পড়াশোনা করছি। ব্যাপক হোমওয়ার্ক করেছি। আপনারা যদি দায়িত্ব দেন আমি প্রতিটি মুহূর্তকে কাজে লাগিয়ে আপনাদের সেবায় সমর্পিত থাকবো। অনেকে এ শহরের সাথে একাত্ম অনুভব করেন না। তারা বাহিরে থাকেন। তাঁদের সন্তানেরা বাহিরে থাকে। অভিবাসী মন নিয়ে তারা এখানে জীবন-যাপন করেন।

মাওলানা মাসউদ বলেন, আমি যখন ঢাকাকে দূষণের নগরী বলেছি, বসবাসের অযোগ্য বলেছি, জলজট ও যানজটের শহর বলেছি। ধুলাবালির শহর বলেছি, মাদক ও ক্যাসিনোর শহর বলেছি, তখন বুকে কষ্ট চেপেই তা বলেছি। কারণ প্রিয় ঢাকাকে নেতিবাচক বিশেষণে বিশেষায়িত করতে হয়েছে। এর জন্য যারা দায়ী, আসুন সম্মিলিতভাবে তাদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। এদিকে ঢাকা দক্ষিণে মেয়র প্রার্থী আব্দুর রহমানের প্রচারণার সময় ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছেন, মসজিদ নগরী ঢাকার ইতিহাস ও ঐতিহ্য ধ্বংসের দ্বারপ্রান্তে। ঢাকার পুরোনো ঐতিহ্য ফিরিয়ে আনতে হলে সৎ, যোগ্য, আমানতদার ও আল্লাহভীরু মেয়র নির্বাচিত করতে হবে। সন্ত্রাস, দুর্নীতি ও মাদকমুক্ত স্মার্ট ঢাকা গড়তে হলে হাতপাখাকে বিজয়ী করতে হবে। মাদানী বলেন, গত ৪৯ বছরে বারবার নৌকা ও ধানের শীষের প্রার্থীদের বিজয়ী করে জনগণের তীক্ত অভিজ্ঞতা হয়েছে। তারা বর্তমান অবস্থার পরিবর্তন চায়। সুষ্ঠু ভোট হলে ইনশাআল্লাহ আমাদের হাতপাখার দুই প্রার্থী মেয়র হিসেবে বিজয়ী হবেন। তিনি আরও বলেন, বর্তমান সরকার ও নির্বাচনের কমিশনের (ইসি) অধীনে বিগত বিভিন্ন নির্বাচনের অভিজ্ঞতায় এবারের সিটি নির্বাচন নিয়ে জনমনে চরম অনিশ্চয়তা আছে। বিভিন্ন প্রার্থীদের ওপর হামলার ঘটনা ঘটছে। আমাদের অনেক কাউন্সিলর প্রার্থীর ওপর হামলার ঘটনাও ঘটছে।

গতকাল মিছিল নিয়ে রাজধানীর বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে শুরু হয়ে গুলিস্তান, বঙ্গবাজার, শহীদ মিনার, ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি, শাহবাগ, হোটেল শেরাটন, অফিসার্স ক্লাব, কাকরাইল, পল্টন মোড়, মতিঝিল শাপলা চত্বরে গিয়ে শেষ হয়।

এ সময় অনুষ্ঠিত বিভিন্ন পথ সভাগুলোতে আলহাজ্ব আব্দুর রহমান বলেন, ঢাকাবাসীর দুঃখ লাঘব, জনদুর্ভোগ, দুর্নীতি ও দুষণমুক্ত স্মার্ট ঢাকা তুলতে হলে হাতপাখাকে বিজয়ী করতে হবে। রাজধানী ঢাকার অন্যতম সমস্যা মাদক, ক্যাসিনা ও দুর্নীতি। তিনি বলেন, ক্লিন ঢাকা, গ্রীন ঢাকা, স্মার্ট ঢাকা প্রতিষ্ঠার মধ্য দিয়ে বিশ্বের মধ্যে ঢাকাকে একটি মডেল সিটি হিসেবে প্রতিষ্ঠা করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুযোগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ