Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঘোষণা ৪২ টন এলো ৪১৯ কেজি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

এবার চীন থেকে এলো প্রায় খালি দুটি কন্টেইনার। ৪২ টন ‘কপার ওয়াস্ট অ্যান্ড স্ক্র্যাপ’ আমদানির ঘোষণা থাকলেও দুটি কন্টেইনার খুলে পাওয়া গেছে ঘোষণা বহিভর্‚ত ৪১৯ কেজি মালামাল। এমন ঘটনায় চালানটি আটক করে খালাস স্থগিত করেছে চট্টগ্রাম কাস্টম হাউস কর্তৃপক্ষ।
কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, নগরীর মেহেদিবাগ আমিরবাগের আমদানিকারক প্রতিষ্ঠান ওয়েন্স ম্যাটাল ইন্ডাস্ট্রিজ অগ্রণী ব্যাংকের মাধ্যমে ৪৪ হাজার ২০ ডলারের এলসি খুলে।
চীন থেকে এমভি সিমেস্টার জাহাজে করে কন্টেইনার দুটি চট্টগ্রাম বন্দরে আসলে গত ২২ জানুয়ারি চালানটি খালাস নিতে বিল অব এন্ট্রি দাখিল করা হয়। চালানটি খালাসের দায়িত্বে ছিল নগরীর আগ্রাবাদ-চৌমুহনির জাহান চেম্বারের মাল্টিভিউ ইন্টারন্যাশনাল লিমিটেড।
কন্টেইনার দুটিতে ঘোষণা বহিভর্‚ত পণ্য রয়েছে গোপন সংবাদে এমন তথ্য পাওয়ার পর বুধবার কন্টেইনার দুটি আটক করা হয়। এরপর শতভাগ কায়িক পরীক্ষা করে তাতে নামমাত্র পণ্য পাওয়া যায়। তাও আবার ঘোষণা বহিভর্‚ত। ঘোষণা ছিল কপার ওয়াস্ট অ্যান্ড স্ক্র্যাপ কিন্তু দুটি কন্টেইনারের একটিতে ১৭৩ কেজি এবং অপরটিতে ২৪৫ কেজি কপার ওয়ার টুকরো অবস্থায় পাওয়া যায়। আমদানিরক প্রতিষ্ঠানের বক্তব্য পাওয়ার পর এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কাস্টম কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ