Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন দিনেই ৪০০ কোটির ঘরে ‘কেজিএফ চ্যাপ্টার টু’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০২২, ১১:৪৪ এএম

মুক্তির আগেই সিনেপ্রেমীদের মাঝে দারুণ সাড়া ফেলেছিল দক্ষিণী সুপারস্টার যশ ও রাভিনা ট্যান্ডন অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘কেজিএফ :চ্যাপ্টার টু’। প্রশান্ত নীল পরিচালিত ১০০ কোটি রুপি বাজেটের এই সিনেমাটি অগ্রিম বুকিংয়ের ঝড় তুলেছিল। আর মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলছে ‘কেজিএফ চ্যাপ্টার টু’। মাত্র ৩ দিনে বিশ্বব্যাপী ৫০০ কোটি রুপি আয়ের পথে হাঁটছে সিনেমাটি।

মুক্তির পর তিন দিনে বিশ্বব্যাপী ‘কেজিএফ চ্যাপ্টার টু’ এখন পর্যন্ত আয় করেছে ৪১১ কোটি রুপি। যার ভেতর তৃতীয় দিনে বিশ্বব্যাপী সিনেমাটি আয় করেছে ১৪৫ কোটি রুপি। যেখানে মুক্তির প্রথম ও দ্বিতীয় দিনে সিনেমাটি আয় করেছিল যথাক্রমে ১৯০ ও ১২৫ কোটি রুপি! এছাড়াও মুক্তির তৃতীয় দিনে শুধু ভারতে সিনেমাটি আয় করেছে ১০০ কোটি রুপি এবং হিন্দি ভার্সনে এটি আয় করেছে ৪৫ কোটি রুপি।

এদিকে, ‘কেজিএফ চ্যাপ্টার টু’র একদিন আগে অর্থাৎ ১৩ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বিজয় অভিনীত ‘বিস্ট’। কিন্তু বুধবার পর্যন্ত ১ কোটি রুপিও আয় করতে পারেনি সিনেমাটি। মুক্তির প্রথমদিনে বিশ্বব্যাপী ভারতীয় কোনো সিনেমার বক্স অফিস আয়ে ‘ট্রিপল আর’ ও ‘বাহুবলী’র পরই জায়গা করেছে নিয়েছে ‘কেজিএফ চ্যাপ্টার টু’। সিনেমাটি কন্নড় সহ তামিল, তেলেগু, মালায়ালাম ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে।

১৯৭০ থেকে ১৯৮০ দশকের প্রেক্ষাপটে ‘কেজিএফ চ্যাপ্টার টু’ সিনেমাটি নির্মিত হয়েছে। একজন অনাথ বালকের গ্যাংস্টারে রূপান্তরিত হওয়ার নানা কাহিনিকে ঘিরেই এর চিত্রনাট্য তৈরি করা হয়েছে। সিনেমাটিতে যশ-রাভিনা ছাড়া আরও অভিনয় করেছেন শ্রীনিধি শেঠি, বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্তসহ বেশ কয়েকজন তারকা।

উল্লেখ্য, যশ অভিনীত সিনেমাটির প্রথম পর্ব ‘কেজিএফ’ মুক্তি পেয়েছিল ২০১৮ সালের ডিসেম্বরে। ‘কেজিএফ’-এর দ্বিতীয় কিস্তি ‘কেজিএফ চ্যাপ্টার টু’। মাঝখানে করোনার কারণে সিনেমাটি নিয়ে প্রতীক্ষার প্রহর শুধু দীর্ঘই হয়েছে দর্শকদের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেজিএফ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ