Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

আদনানকে পদ্মশ্রী দেওয়ার অর্থ শহিদদের অপমান -প্রবীণ তোগাড়িয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ জানুয়ারি, ২০২০, ৩:৪১ পিএম

পাকিস্তানি বায়ুসেনা অফিসারের ছেলেকে কেন পদ্মশ্রী দেওয়া হল? আদনান সামিকে পদ্মশ্রী দেওয়া মানে ভারতের শহিদদের অপমান। কারণ কার্গিল যুদ্ধে ভারতীয় সেনার বিরুদ্ধে হামলা চালান আদনানের পাকিস্তানি বাবা। বলিউডের জনপ্রিয় গায়ক আদনান সামির পদ্মশ্রী নিয়ে এভাবেই ক্ষোভে ফুঁসে উঠলেন বিশ্ব হিন্দু পরিষদের সভাপতি প্রবীণ তোগাড়িয়া। বিশ্ব হিন্দু পরিষেদের পাশাপাশি আদনান সামির পদ্মশ্রী নিয়ে ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছে কংগ্রেসও। রাজনৈতিক দল এবং বিভিন্ন সংগঠনের বিক্ষোভের পর এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন আদনান নিজে।

তিনি বলেন, তাঁর বিরুদ্ধে কোনও অভিযোগ নেই। পাশাপাশি তিনি কোনও রাজনৈতিক দলের সদস্যও নন। তিনি একজন শিল্পী। যে রাজনৈতিক নেতা সকালে তাঁর বিরোধিতা করছেন, তিনিই বিকেলে এককাপ চা হাতে নিয়ে, তাঁর গান শুনতে বসেন। একজন শিল্পী হিসেবে ভালবাসা ছড়িয়ে দেওয়াই তাঁর কাজ বলেও মন্তব্য করেন আদনান সামি। পাশাপাশি নিজেদের সুবিধার জন্য তাঁর নামকে সুপরিকল্পিতভাবে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ করেন আদনান সামি।

শুধু তাই নয়, ৩৪ বছরের কেরিয়ারে ২০ বছর তিনি বলিউডকে দিয়েছেন। তাঁর ২০ বছরের কর্মজীবনে পাকিস্তানের কোনও জায়গা নেই বলেও দাবি করেন আদনান। প্রসঙ্গত, ২০১৫ সালে আদনান সামির পাকিস্তানের পাসপোর্টের মেয়াদ শেষ হয়ে যায়। এরপরই ভারতীয় নাগরিকত্বের জন্য আবেদন করেন তিনি। আবেদনের এক বছরের মধ্যেই অর্থাত ২০১৬ সালেই আদনান সামিকে ভারতীয় নাগরিকত্ব দেওয়া হয়।

সূত্র : জিনিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ