Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাওনা টাকা চাইতে গিয়ে পোশাক শ্রমিক গণধর্ষণের শিকার, যুবক আটক

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ জানুয়ারি, ২০২০, ৪:৫৬ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় পাওনা টাকা চাইতে গিয়ে এক নারী পোশাক শ্রমিক গণধর্ষণের শিকার হয়েছে। এঘটনায় পুলিশ এক বখাটে যুবককে আটক করলেও অন্যদের আটক করতে পারেনি।
রবিবার দুপুর থেকে রাত পর্যন্ত আশুলিয়ার বসুন্ধরারটেক এলাকার বাবর আলীর বাড়ির চতুর্থ তলার একটি কক্ষে আটকে রেখে এই গণধর্ষণের ঘটনা ঘটে।
সোমবার রাতে গণধর্ষনের শিকার ২৩ বছর বয়সী ওই পোশাক শ্রমিক বাদী হয়ে আশুলিয়া থানায় একটি অভিযোগ দায়ের করলে রাতেই পুলিশ আসাদুল শেখ নামে এক বখাটেকে আটক করে।
আটক আসাদুল শেখ (৩২) নাটোর জেলার সদর থানার তেবাড়িয়া গ্রামের সাদেক আলী শেখের ছেলে। সে আশুলিয়ার বাইপাইল বসুন্ধরারটেকের শাহিনের বাড়ির ভাড়াটিয়া।
মঙ্গলবার সকালে স্বাস্থ্য পরীক্ষার জন্য ওই পোশাক কর্মীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) পাঠানো হয়েছে। এছাড়া দুপুরে আটক ধর্ষকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠিয়েছে পুলিশ।
মামলা বরাত দিয়ে আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) জিয়াউল ইসলাম জানান, ওই পোশাক কর্মী ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি কারখানায় চাকুরী করেন । কিছু দিন পূর্বে প্রতিবেশী বাবর আলীর বাড়ির কেয়ারটেকার মুসলিম উদ্দিন তার কাছে দুই হাজার টাকা ধার নেয়। পরে রবিবার দুপুরে ওই নারী সেই ধারের পাওনা টাকা চাইতে গেলে স্থানীয় বখাটে আসাদুল ও তার অজ্ঞাত আরো পাঁচ বন্ধু মিলে ওই নারীকে চতুর্থ তলার একটি কক্ষে নিয়ে আটকে রাখে ।
এরপর পালাক্রমে তার উপর চালানো হয় পাশবিক নির্যাতন। একপর্যায়ে ওই নারী অসুস্থ্য হয়ে পরলে তার কাছে থাকা ২৫হাজার টাকা মূল্যের স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায় বখাটেরা।
তিনি আরও বলেন, এঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। ঘটনার সাথে জড়িত অভিযুক্ত অন্যরা পালিয়ে গেছে। তাদেরও আটকের চেষ্টা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ