Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মংলা বন্দরে থাই নাবিকের সংঘর্ষ একজন আশঙ্কাজনক

মংলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ জানুয়ারি, ২০২০, ১২:০১ এএম

মংলা বন্দর চ্যানেলের অদূরে হিরনপয়েন্ট এলাকায় থাকা একটি থাইল্যান্ডের পতাকাবাহী জাহাজে থাই নাবিকদের মধ্যে সংঘর্ষে ঘটনা ঘটেছে। এতে এক থাই নাবিক ছুরিকাঘাত হয়েছে। আহত নাবিকের অবস্থা আশঙ্কাজনক।
জাহাজের ক্যাপ্টেন ও স্থানীয় শিপিং এজেন্ট সূত্রে জানা যায়, শুক্রবার সকাল ৮.৩০ টার দিকে মংলা বন্দরের প্রবেশ মুখে হিরনপয়েন্ট এলাকায় অবস্থানরত এলপি গ্যাস নিয়ে আসা থাইল্যান্ডের পতাকাবাহী জাহাজ ওটি চিনা-৮ এর দুই নাবিকের মধ্যে বাদ বিতন্ডা হয়ে এক পর্যায় সংঘর্ষ লিপ্ত হয়।
এই সময় জাহাজের বোচন (সারেং) মিঃ পিজা (৪৫) ক্ষিপ্ত হয়ে অপর নাবিক পেনি ওয়াং (২২)কে এ্যালো পাথারি ভাবে ছুরিকাহত করে। এতে পিছন থেকে তার পেটের আংশিক নারিভুড়ি বের হয়ে আসে। শরীরের অন্যান্য স্থানেও রয়েছে ছুরিকাঘাতের ক্ষত চিহ্ন।
স্থানীয় শিপিং এজেন্ট ইন্টারপোর্ট শিপ সার্ভিস সন্ধ্যায় আহত নাবিককে উন্নত চিকিৎসার জন্য মংলায় নিয়ে আসে। ঘটনাস্থল ও সংশ্লিষ্টরা বিদেশী হওয়ার কারণে প্রথমে তাদের মংলা থানায় রিপোর্ট করার পর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী আহতের অবস্থা সঙ্কটাপন্ন দেখে দ্রæত সকল ধরনের আইনি সহায়তা প্রদান করে এবং জরুরি ভিত্তিতে আরো উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যার পর খুলনায় প্রেরণ করে। জাহাজটি স্থানীয় শিপিং এজেন্ট ইন্টারপোর্ট শিপ সার্ভিস আহত নাবিককে সাগর থেকে নিয়ে এসে খুলনায় যাবতীয় চিকিৎসার ব্যবস্থা নিয়েছেন।
আজ শনিবার দুপুরে জাহাজটি বন্দর জেটিতে ভিড়ার সিদ্ধান্ত রয়েছে। অভিযোগের ভিত্তিতে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও শিপিং এজেন্ট জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মংলা

২২ মে, ২০২০
৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ