Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কারিগরি ও কৃষি শিক্ষাকে ছোট করে দেখার সুযোগ নেই

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৯, ৪:৪৬ পিএম

ঐতিহ্যবাহী মংলা সরকারি কলেজের একাদশ শ্রেণীর নবিনবরণ অনুষ্ঠান হয়েছে। শনিবার সকাল সারে ১১টার সময় কলেজ মাঠে এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, বিশেষ অতিথি হিসেবে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ব্যারিষ্ঠার মহিবুর হাসান চৌধুরী নওফেল,পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার, বাগেরহাট জেলা প্রশাসক মামুনুর রশিদ, মংলা সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ গোলাম সারোয়ার, উপজেলা পরিষদের চেয়ারম্যার আবু তাহের হাওলাদার, উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাহাত মান্নান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, কলেজের সাবেক অধ্যক্ষ সুনীল কুমার বিশ্বাস,মংলা পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুস সালাম,মংলা থানার অফিসার্স ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী,উপজেলা ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ইব্রাহিম হোসেন, পৌর যুবলীগের সভাপতি আলহাজ্ব শেখ কামরুজ্জামান জসিম, মংলা প্রেস ক্লাবের সভাপতি হুসাইন মোহাম্মদ দুলালসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন, স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক, পেশাজীবিসহ কলেজের নবাগত শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।

শিক্ষা মন্ত্রনালয়ের উপমন্ত্রী মহিবুর হাসান চৌধুরী শিক্ষাত্রীদের উদ্দেশে বলেন, সাধারন শিক্ষার পাশাপাশি সহশিক্ষার উপর গুরুত্ব দিতে হবে। বর্তমান সময় কারিগরি ও কৃষি শিক্ষাকে ছোট করে দেখার সুযোগ নেই। কারন সকল শিক্ষাই জীবন গড়ার সহায়ক হয়ে থাকবে ।
অনুষ্ঠানের বিশেষ অতিথি বন, পরিবেশ ও জলবায়ু উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার কলেজের নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে সুনাগরিক হয়ে তোমরাই দেশের সেবা করবে। লেখা পড়ার পাশাপাশি তোমাদের সামাজিক উন্নয়ন কর্মকান্ডে নিজেদের নিয়োজিত রাখতে হবে।
খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিএনপি সরকারের বিমাতা সূলভ আচরনের কারনে মংলা বন্দরের কোন উন্নয়ন হয়নি। বিদ্যুৎ উৎপাদনের নামে তারেক রহমান ও তার বন্ধু মামুন হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছেন। তিনি আরো বলেন, মংলা বন্দরে ইপিজেড চালু করার কারনে কয়েক হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। এক সময়ের কাঁচা রাস্তা আজ পাকা রাস্তা হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সূদৃষ্টির কারনে দেশের সর্বত্র চলছে উন্নয়নের জোয়ার।তালুকদার খালেক আরো বলেন, মংলায় ২০৫ একর জমির উপর বিশেষ অর্থনৈতিক অঞ্চল নির্মাণ করা হয়েছে। এছাড়াও ২৭ টি এলপিজি প্লান্ট স্থাপন করা হয়েছে। ৯ টি বর্তমানে চালু আছে। বাকীগুলো অচিরেই চালু হয়ে যাবে। শেখ হাসিনা সরকারের এসব উন্নয়নের সুফল পাচ্ছে মংলার জনগন।
মংলা সরকারি কলেজের নতুন ভর্তি হওয়া ৪৮৩ জন ছাত্র-ছাত্রীদের বরণ করতে এই অনুষ্ঠানের আয়োজন কলেজ কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মংলা

২২ মে, ২০২০
৯ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ