Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া এলাকায় কার্গো জাহাজ ডুবি; ১৪ নাবিক উদ্ধার

মংলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২০, ২:৪১ পিএম

মংলা বন্দরের অদূরে ফেয়ারওয়ে বয়া এলাকায় ’ নিউ পারভিন-২” নামক সার বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে যাবার খবর পাওয়া গেছে। শুক্রবার ভোরে এ দুর্ঘটনার পর ওই কার্গো জাহাজের ১৪ জন নাবিককে কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা নিরাপদে উদ্ধার করেছে। পরে তাদের সুন্দরবনে কোস্টগার্ডের দুবলা ক্যাম্পে রাখা হয়েছে। এদিকে এ ঘটনায় বন্দরের চ্যানেল নিরাপদ রয়েছে।

মাংলাস্থ কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দফতর অপারেশন কর্মকর্তা লেফটেন্যান্ট ইমতিয়াজ আলম জানান, ঘন কুয়াশায় দিক হারিয়ে কার্গো জাহাজটি দুর্ঘটনার শিকার হয়। তিনি কোস্টগার্ডে দুবলা ক্যাম্পের বরাত দিয়ে বলেন, “শুক্রবার ভোরে বন্দরের ফেয়ারওয়ে সংলগ্ন মেহের আলী চর এলাকায় ‘নিউ পারভিন-২’ নামে একটি কার্গো জাহাজ ডুবতে দেখে কোস্টগার্ডের টহলরত সদস্যরা সেখানে ছুটে যান। পরে ওই জাহাজের ১৪ জন নাবিককে নিরাপদে সরিয়ে দুবলারচর ক্যাম্পে আনা হয়।

উদ্ধারকৃত নাবিকরা হলেন জামাল হোসেন, আরিফ হোসেন, হাসান শেখ, মানিক শেখ ,উজ্জল হোসেন, আরাফাত হোসেন, সালমান মোল্লা, শাহাদাৎ হোসেন, হারুন মোল্লা, জাহাঙ্গীর আলম, রবিন শেখ, মাকিবুল ইসলাম, রফিকুল ইসলাম, ও ইমাম হোসেন। এদের বাড়ি নড়াইল, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মাদারীপুর, চট্টগ্রাম ও খুলনা জেলায়।

এদিকে মংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন জানান, “গত ১ জানুয়ারি রাতে বন্দরের ফেয়ারওয়েতে অবস্থানরত লাইব্রেরিয়ান পতাকাবাহী জাহাজ ‘এমভি এন্টিগোনি’ থেকে সার নিয়ে ‘নিউ পারভিন-২’ নামে এই কার্গো জাহাজ মংলা বন্দরের দিকে আসছিল। মাঝখানে ঘন কুয়াশায় দিক হারিয়ে বন্দর চ্যানেল ফেয়ারওয়ের বাইরে দুর্ঘটনার কবলে পড়ে । এতে কার্গো জাহাজটি ডুবে গেলেও বন্দর চ্যানেল নিরাপদ রয়েছে।” 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মংলা

২২ মে, ২০২০
৯ ফেব্রুয়ারি, ২০২০
১৫ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ