Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলেজের নামকরণের প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২০, ১২:০৪ এএম

ভাষা সৈনিক না হওয়া সত্তে¡ও স্বাধীনতা সংগ্রামে পাকিস্তানের সহায়তাকারী আবুল হোসেনকে ভাষা সৈনিক সাজিয়ে ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোক সাহিত্য গবেষণা একাডেমি প্রতিষ্ঠা করার পাঁয়তারার প্রতিবাদে নেত্রকোনায় মানববন্ধন কর্মসূচি পালন করেছে ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক পরিবারের সদস্যরা।
নেত্রকোনার ভাষা সৈনিক, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি’র ব্যানারে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
এতে বক্তব্য রাখেন জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল আমিন, সদর উপজেলা সাবেক কমান্ডার আইয়ুব আলী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা ভাই জেলা আ.লীগের কোষাধ্যক্ষ হাফিজুর রহমান খান, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধার সন্তান জেলা আ.লীগের কার্যকরী সদস্য অধ্যাপক ওমর ফারুক, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক তালুকদার প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, নেত্রকোনা সদর উপজেলার রৌহা ইউনিয়নের শাহ্পুর গ্রামের আবুল হোসেনের পুত্র ‘অমাস’ এনজিওর নির্বাহী পরিচালক ইকবাল হাসান তপু ও তার ভাগ্নি জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংগঠন (জাসাস) এর নেত্রী কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সিসহ তার পরিবারের সদস্যরা মুক্তিযুদ্ধ চলাকালে পাকিস্তানীদের সহায়তাকারী আবুল হোসেনকে ভাষা সৈনিক সাজিয়ে তার নামে ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোক সাহিত্য গবেষণা একাডেমি প্রতিষ্ঠা করার পাঁয়তারা চালাচ্ছে। তারা সরকারের কাছ থেকে লিজকৃত এলাকার অসহায় হত-দরিদ্র আব্দুর রাজ্জাক ও রেজিয়া খাতুনের জমি বেদখলের চেষ্টা চালাচ্ছে। এছাড়াও কলেজে শিক্ষক ও কর্মচারী নিয়োগ দেয়ার নামে লোকজনের কাছ থেকে মোটা অংকের অর্থ হাতিয়ে নিচ্ছে।
বক্তারা অবিলম্বে সরকারের কাছে ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোক সাহিত্য গবেষণা একাডেমি থেকে ভাষা সৈনিক শব্দটি বাতিলের জোর দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলেজ

২৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ