Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমপি-মন্ত্রীরা বক্তব্য দিতে পারবেন ভোট চাইতে পারবেন না -প্রেসক্লাবে তোফায়েল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের উপদেষ্টামÐলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, এমপি-মন্ত্রীরা উপস্থিত হয়ে বক্তব্য দিতে পারবেন, কিন্তু ভোট চাইতে পারবেন না। এছাড়া বাকিরা ভোট চাইতে পারবেন। গতকাল রোববার জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি একথা বলেন।
তোফায়েল আহমেদ বলেন, আমরা নির্বাচন কমিশনে গিয়েছি, সমন্বয়ক বলে কোনও কথা নেই। সিটি নির্বাচনে আমরা আচরণবিধি লঙ্ঘন করবো না। তবে নির্বাচন কমিশন আমাদের সঙ্গে একমত হয়েছে। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা যেহেতু গ্রাম, পাড়া-মহল্লা, থানা, জেলাসহ সব পর্যায়ে পালন করা হবে, সেহেতু সেখানে নেতাকর্মীরা বক্তব্য দিতে পারবেন, কিন্তু ভোট চাইতে পারবেন না। এমপিরাও ভোট চাইতে পারবেন না। বঙ্গবন্ধু সম্পর্কে তিনি বলেন, তার মতো বিচক্ষণ নেতা দেশে বিরল। দেশের মানুষের জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য, জীবনের ম‚ল্যবান ১৩টি বছর তিনি কারাগারে কাটিয়েছেন। দেশ স্বাধীন করার পর ৩ বছর ৭ মাসেই যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের অনেক রাস্তাঘাট, ব্রিজ নির্মাণ করেছিলেন। দেশ স্বাভাবিক হয়েছিল। কিন্তু কুচক্রী মহল তাকে তার স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি।
তিনি বলেন, বঙ্গবন্ধুর দুইটা স্বপ্ন ছিল, দেশ স্বাধীন করা এবং দেশকে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলা। আজ তার অনুপস্থিতিতে তার স্বপ্ন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন তার কন্যা শেখ হাসিনা। আমাদের সবার উচিত শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে বাংলাদেশকে সুন্দর সোনার বাংলা হিসেবে গড়ে তোলার সুযোগ দেওয়া।
আলোচনা সভায় উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম, জোটের সিনিয়র সহ-সভাপতি ড. এনামুল হক, চিত্রনায়ক রিয়াজ প্রমুখ।

 



 

Show all comments
  • ahammad ১৩ জানুয়ারি, ২০২০, ১:৫৭ এএম says : 0
    জনাব,আপনাদের সুবিধার জন্য অনেক আইনইত সংসদে পাশ করিয়ে নিয়েছেন। আর এইটা বাকীরেখে লাভ কি?? এটাও পাস করিয়ে নিলেই ঝামেলা মুক্ত। আর আপনাদের গৃহপালিত সিইসিতো সব আবদারই রখ্খা করবে। আইনে থাক বা না থাক কোন অসুবিধা নাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তোফায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ