Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উন্নত চিকিৎসার জন্য দিল্লি গেলেন তোফায়েল আহমেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

বর্ষীয়ান রাজনীতিবিদ ও আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদকে উন্নত চিকিৎসার জন্য দিল্লি নেয়া হয়েছে।
গতকাল শুক্রবার বেলা ১২টায় একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে ৭৭ বছর বয়সী এই রাজনীতিবিদকে দিল্লি নেয়া হয়। তাকে দিল্লির মেডান্টা দি মেডিটিডি হাসপাতালে ভর্তি করা হবে বলে তোফায়েল আহমেদের জামাতা ডা. তৌহিদুজ্জামান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, স্কয়ার হাসপাতালে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে তোফায়েল আহমেদকে পর্যবেক্ষণে রাখা হয়। তার শরীরের অবস্থা আগের চেয়েও ভালো বলেও জানান তিনি। তিনি বলেন, উনি (তোফায়েল আহমেদ) হাতে একটু কম শক্তি পাচ্ছেন। উন্নত চিকিৎসা ও চেকআপের জন্য তিনি দিল্লি যাচ্ছেন।
জানা গেছে, বার্ধক্যজনিত কারণে গত বৃহস্পতিবার হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। ডাকসুর সাবেক ভিপি তোফায়েল আহমেদ ৬৯-এর গণঅভ্যুত্থানের মহানায়ক। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সচিব। মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর অঞ্চলভিত্তিক দায়িত্বপ্রাপ্ত চার প্রধানের একজন। বর্তমানে বাংলাদেশ আওয়ামী লীগের অন্যতম শীর্ষ এই নেতা ১৯৬৯ সালের ২৩ ফেব্রুয়ারি শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধি প্রদানের ঘোষণা দেন। পাঁচবারের সংসদ সদস্য (এমপি) ও দুইবারের মন্ত্রী তোফায়েল আহমেদ বর্তমানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য। প্রবীণ এই রাজনীতিবিদ সর্বশেষ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোলা-১ আসন থেকে নির্বাচিত হন।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ৪ সেপ্টেম্বর, ২০২১, ২:০৬ এএম says : 1
    বষীয়ান রাজনীতিবীদ শুনে মনে দুঃখ আসলে,এরা 15 আগস্ট কোথায় ছিলেন,ঐ দিন টেলিফোন পাওয়ার পরে ও এরা কি জন্য,পদক্ষেপ নেয়নি,আসলে কি যাহা শুনলাম সত্যি গত পাঁচ ছয় দিন আগে অথবা পরে যে কথাটি বি এন পি মহাসচিব বললেন হয় সত্য ও হতে পারে,একজন মহাসচিব মিথ্যা বলবেন কি করে,আর বিশেষ করে উনি ঐ সময় মহাসচিব ছিলেন না ,কিন্তু রাজনীতিবীদ ছিলেন,অবশ্যই কিছু না কিছু জানবেন ,জানা থাকবে ,একজন পরিচিত ঘনিষ্ঠ বন্ধু অথবা নেতাকে যদি টেলিফোন করা হয়,এবং বলা হয় আমি এই ভাবে অথবা ঐ অবস্থায় আছি ,যদি ও কিছু না করতে পারতেন,কিন্তু টেলিফোন করে বিপদ কারীর ছেলে মেয়েদের জানাতে পারতেন।জানি না এক মাত্র আল্লায় জানে সত্য আর মিথ্যা,তবে আল্লায় বিচার অবশ্যই করবে হত্যা কারী বাঁচতে পারে না।
    Total Reply(0) Reply
  • Nayeemul ৪ সেপ্টেম্বর, ২০২১, ৩:৩৮ এএম says : 0
    Durniti AR haramer taka hatey utle shokti to kombei. Kotha asena haramer aram nai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তোফায়েল আহমেদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ