Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বিজেপি মুসলমানদেরকে কীটপতঙ্গ মনে করে : সাংসদ বদরুদ্দিন আজমল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ৩:১৫ পিএম

ভারতে ক্ষমতাসীন দল বিজেপি সরকারের কড়া সমালোচনা করলেন দেশটির অল ইন্ডিয়া ডেমোক্রেটিক ফ্রন্ট-এর (এআইইউডিএফ) প্রধান, লোকসভা সাংসদ বদরুদ্দিন আজমল। তার বক্তব্য, বিজেপি শাসনে ভারতের মুসলিমদের নিশানা করা হচ্ছে।

বদরুদ্দিন বলেন, বিজেপি মুসলিমদের ভারতীয় নাগরিক মনে করে না। মুসলিমদের মানুষ বলেও গণ্য করা হয় না, তারা মুসলিমদের কীটপতঙ্গ মনে করে।

এছাড়া এই নেতা ভারতের উত্তরপ্রদেশসহ বিভিন্ন রাজ্যে মুসলিমদের উপর অত্যাচার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন। তার অভিযোগ, মুসলিমদের ওপর অত্যাচারের জন্য পুলিশকেও নির্দেশ দেওয়া রয়েছে। সাম্প্রতিক সময়ে মুসলিম নির্যাতনের ঘটনা সামনে এলেও, কোনও তদন্ত হয়নি। উল্টো নির্যাতনকারীদের প্রশংসা জুটেছে।

সাংসদ বদরুদ্দিন বলেন, ‘ক্ষমতা আজ আপনাদের হাতে রয়েছে। আগামীকাল যে কারও হাতে চলে যেতে পারে। তাই বলছি, ভালোভাবে দেশ চালান’।

তিনি আরো বলেন, বিজেপি যে পদ্ধতিতে কাজ করছে, তাতে তারা নিজেরাই খুব শিগগির ফাঁদে পড়বে। ইতিমধ্যেই বিশ্বজুড়ে নিন্দিত হতে শুরু করেছে। ইন্ডিয়া টুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ