Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আচরণবিধি লঙ্ঘন হলে জানান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

প্রতিপক্ষের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ থাকলে জানাতে বলেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।
গতকাল শনিবার বিকেল ৩টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৫৩ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী হাজী মোহাম্মদ মোস্তফা জামানের মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দল বা ব্যক্তি নির্বাচন কমিশনের চেয়ে শক্তিশালী নয়। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে সেটি আমাদের জানান। আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। তবে আপনারা নিজের হাতে কখনো আইন তুলে নেবেন না। তিনি বলেন, নির্বাচনকে আমরা উৎসবমুখর করতে চাই। আমরা সংঘাতের নির্বাচন চাই না। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে যা যা করণীয় আমরা তাই করবো। এর আগে ৫৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো. নাসির উদ্দিন মেম্বরের সমর্থকদের বিরুদ্ধে প্রচারণায় বাধা দেওয়ার অভিযোগ করেন বিএনপি সমর্থিত প্রার্থীর পক্ষে এসএম শামীম সরকার। মৌখিক অভিযোগে তিনি বলেন, আওয়ামী সমর্থিত প্রার্থীর সমর্থকরা আমাদের ভয়-ভীতি দেখাচ্ছে এবং প্রচার প্রচারণায় বাধা দিচ্ছে। গতকাল শনিবার সকাল থেকে বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের রিটার্নিং অফিসারের কার্যালয়ে মাইক ও অফিস ব্যবহারের জন্য আবেদন করতে দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঙ্ঘন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ