Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুই অধিনায়ক নিয়ে আসছে জিম্বাবুয়ে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২০, ১২:০০ এএম

নতুন করে জিম্বাবুয়েকে গড়ে তুলছে দেশটির ক্রিকেট বোর্ড। আইসিসির নিষেদ্ধাজ্ঞা উঠে যাওয়ার পর এই প্রক্রিয়ার প্রথম ধাপ হিসেবে তিন ফরম্যাটে নতুন দুই অধিনায়ককে দায়িত্ব দিয়েছে জেডসি। দলটির নতুন টেস্ট অধিনায়ক করা হয়েছে শেন উইলিয়ামসকে, আর সীমিত ওভারের দুই ফরমেটে দলনেতা করা হয়েছে চামু চিবাবাকে। যদিও দু’জনই অন্তঃবর্তীকালীন।

জিম্বাবুয়ে ক্রিকেটর সাবেক সফল অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা বর্তমানে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের ডিরেক্টর। তার সুপারিশেই এক সভা শেষে এমন সিদ্ধান্ত নেয়। উইলিয়ামস সর্বশেষ জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দিয়েছেন। তার অধিনায়কত্বে সিঙ্গাপুরে স্বাগতিক দেশ ও নেপালের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলে জিম্বাবুয়ে। দুর্বল সিঙ্গাপুরের বিপক্ষে একটি ম্যাচ হারলেও টুর্নামেন্টে শীর্ষ থেকে শেষ করে চ্যাম্পিয়ন হয়ে।

বাংলাদেশের মাটিতে সবশেষ ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানান সাবেক এই অধিনায়ক। এর মাঝে আর কেই এই দায়িত্ব না পাওয়ায় মাসাকাদজার হাত থেকেই আর্ম ব্যান্ড বুঝে পেলেন উইলিয়ামস। সর্বশেষ ২০১৮ সালের নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে সাদা পোশাকে খেলেছিল জিম্বাবুয়ে। আইসিসির ফিউচার প্ল্যান অনুযায়ী আগামী মার্চ মাসে প‚র্ণাঙ্গ সিরিজ খেলতে জিম্বাবুয়ের বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। তবে গুঞ্জন উঠেছে, মার্চে নয় আগামী ফেব্রæয়ারিতেই বাংলাদেশ সফরে আসতে পারে জিম্বাবুয়ে দল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিম্বাবুয়ে


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ