Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৩ হাজার মার্কিন প্যারাট্রুপার সদস্য কুয়েত যাচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২০, ১০:৫৮ এএম

মার্কিন হামলায় ইরানে সেনা কমান্ডার নিহতের পর তুমুল উত্তেজনার মধ্যেই কুয়েতে প্রায় সাড়ে তিন হাজার প্যারাট্রুপার পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র সরকার। সেনা পাঠানোর তোরজোড় ইতিমধ্যে শুরু করে দিয়েছে মার্কিন প্রশাসন। এ নিয়ে মঙ্গলবার বিশেষ প্রতিবেদন প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।
ব্রিটিশ সংবাদ মাধ্যম রয়টার্সের প্রতিবেদনে আরও বলা হয়, মার্কিন সেনাবাহিনীর ৮২তম এয়ারবোর্ন ডিভিশনকে কুয়েতে দ্রুত সৈন্য পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে। ওইদিন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনা অঙ্গরাজ্যে সামরিক একাডেমিতে সেনাদের সঙ্গে কথা বলেন রয়টার্সের সাংবাদিক।

সেখানে ৬০০ সেনা সদস্যকে প্রথম ধাপে মধ্যপ্রাচ্যে পাঠানোর প্রস্তুতি চলছে। সেনাদের অনেকেরই যুদ্ধের কোনো অভিজ্ঞতা নেই। তাদের বেশিরভাগই তরুণ। এখন শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে নিচ্ছেন তারা।

এক সেনা সদস্য উৎসাহ নিয়ে বলেন, ‘আমরা যুদ্ধে যাচ্ছি, ব্রো।’

এ সময় সে দুই হাতে থাম্বস আপ চিহ্ন দেখায় তারা। এই সেনাদের অনেকেই জীবনের প্রথম কোনো যুদ্ধের মুখোমুখি হচ্ছেন। এ সময় তাদেরকে অস্ত্র ও গোলাবারুদ নিয়ে প্রস্তুত হতে দেখা গেছে। অনেককে আবার প্রিয় মানুষটির সঙ্গে শেষ মুহূর্তের ফোনালাপ করতেও দেখা গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ