Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাঁচাও...বাঁচাও!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২০, ৪:০০ পিএম

নারী কণ্ঠের এই আর্তনাদ শুনে আতঙ্কিত হয়ে পড়েন প্রতিবেশী।অনেকক্ষণ ধরেই পাশের বাড়ি থেকে চিৎকার ভেসে আসছিল, বাঁচাও...বাঁচাও। দ্রুত খবর দেন পুলিশকে। অভিযোগ পেয়ে দল নিয়ে ছুটে আসেন পুলিশরা। কিন্তু সেই বাড়িতে প্রবেশ করে দেখেন বাড়ির উঠানে নিশ্চিন্তে বসে গাড়ির যন্ত্রাংশ লাগাচ্ছেন এক মধ্যবয়স্ক ব্যক্তি। অথচ বাড়ির ভিতরে এক নারীর চিৎকার করছেন। পুলিশ ওই ব্যক্তিকে যখন এ ব্যাপারে জিজ্ঞাসা করলেন, তখন হতবাক হলেন তারা। কারণ ‘‌বাঁচাও, বাঁচাও’‌, বলে চিৎকার করছিল একটি টিয়াপাখি!

ঘটনাটি ঘটেছে আমেরিকার ফ্লোরিডা স্টেটের পাম বিচ কাউন্টির অন্তর্গত লেক ওয়র্থ বিচ এলাকায়। পাম বিচ কাউন্টির শেরিফ পরে সাংবাদিকদের জানান, পুলিশ অফিসারদের কাছে ওই ব্যক্তি বলেন, র‌্যাম্বো নামে তার ওই টিয়াপাখিটির বয়স ৪০ বছর। পাখিটি তার বাল্যকালের বন্ধু। তখন র‌্যাম্বো খাঁচায় থাকত। সেসময়ই ওই ব্যক্তি র‌্যাম্বোকে ওই শব্দ করতে শিখিয়েছিলেন। বর্তমানে র‌্যাম্বো খাঁচায় না থাকলেও আর্তনাদ করা ভোলেনি এবং মাঝেমাঝেই ওইভাবে চিৎকার করে ওঠে। র‌্যাম্বোর কাছে যখন পুলিশ পৌঁছায় তখনও সে চিৎকার থামায়নি। পুরো ঘটনা দেখে ওই ব্যক্তির কাছে ক্ষমা চেয়ে হেসে ওঠেন পুলিশ।

যে প্রতিবেশী থানায় অভিযোগ করেছিলেন, তিনিও ঘটনা জানতে পেরে র‌্যাম্বোর মালিকের কাছে ক্ষমা চান। পুরো ঘটনা ওই ব্যক্তির বাড়ির সিসিটিভি ফুটেজ থেকে সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছে পুলিশ। সাথে সাথেই তা ভাইরাল হয়েছে। আর র‌্যাম্বোর কীর্তিকলাপে মুগ্ধ হয়েছেন নেটিজেনরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ