Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দিল্লির সংঘর্ষে জড়িত বাংলাদেশিরা, দাবি তদন্ত রিপোর্টে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ৩:৪১ পিএম

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে গত ২০ ডিসেম্বর বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে দিল্লির সীমাপুরী এলাকা। এই সংঘর্ষের তদন্তভার নিয়ে স্পেশাল ইনভেস্টিগেশন টিম (সিট) তাদের প্রাথমিক রিপোর্ট পেশ করেছে। রিপোর্টে দাবি করা হয়েছে যে, ‘বাংলাদেশী’ অনুপ্রবেশকারীরাই এই সংঘর্ষে যুক্ত ছিল।

তদন্ত রিপোর্টে দাবি করা হয়েছে, সংঘর্ষে জড়িতদের মধ্যে অন্তত ১৫ জন বাংলাদেশি ছিল বলে চিহ্নিত করেছেন গোয়েন্দারা। শিগগিরই তাদের গ্রেফতার করা হবে। তারা সবাই জেজে কলোনিতে বেআইনি ভাবে বসবাস করে বলে জানা গিয়েছে। এর আগেও ছোটখাটো চুরি-ডাকাতি করার জন্য এদের গ্রেফতার করা হয়েছে। সেদিনের বিক্ষোভে অর্থের যোগান কোথা থেকে এসেছিল, এবার তা খতিয়ে দেখছে পুলিশ। এর পেছনে বিদেশি হাত থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

ইতোমধ্যেই যাদের গ্রেফতার করা হয়েছে, তিহার জেলে বন্দি সেই বিক্ষোভকারীদের জেরা করে এই বিষয়টি জানার চেষ্টা করা হবে। সীমাপুরীরে সংঘর্ষের সময় দিল্লি-গাজিয়াবাদ সীমান্তে আচমকাই একদল লোক বিক্ষুব্ধ হয়ে ওঠে। রাস্তার ধারে পার্ক করা গাড়ি ভাঙচুর শুরু করে তারা। পাথর আর ভাঙা বোতল ছোড়ে পুলিশের দিকেও। আগে থেকে পাথর আর ভাঙা বোতল সঙ্গে নিয়েই বিক্ষোভকারীরা এসেছিল বলে জানিয়েছে পুলিশ। সূত্র: টিওআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ