Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভারতে আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ৪, আহত ১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২০, ১২:০২ এএম

শুক্রবার দুপুরে প্রচ- বিস্ফোরণে কেঁপে উঠল নৈহাটির একটি বাজি কারখানা। নৈহাটির দেবক এলাকায় বিস্ফোরণের জেরে প্রাণ হারিয়েছেন অন্তত চার জন। আহত হয়েছেন আরও ১০ জন। এদের অনেকেরই আঘাত গুরুতর হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

বিস্ফোরণের তীব্রতা এত বেশি ছিল প্রায় আট-দশ কিলোমিটার পর্যন্ত এলাকা কেঁপে ওঠে। আশপাশে বেশ কয়েকটি বাড়িতে আগুন ধরে যায়। এমনকি গঙ্গার ওপারে হুগলিতে বিস্ফোরণের তীব্র শব্দ শোনা যায়, অনুভূত হয় কম্পন। বিস্ফোরণের অভিঘাতে বাড়িটির ছাদ উড়ে গিয়েছে। কারখানার মালিক নূর হোসেন ফেরার। এক বছর আগেও ওই এলাকায় একটি বেআইনি বাজি কারখানায় বিস্ফোরণে তিন জনের মৃত্যু হয়েছিল। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ বাজির পাশাপাশি দেশি বোমা তৈরি হত ওই কারখানায়। বিস্ফোরণের তীব্রতা দেখে পুলিশও সন্দেহ করছে বাজি ছাড়াও অন্য কোনও বিস্ফোরক মজুত ছিল সেখানে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ