Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জনতার রোষালন থেকে বাঁচতে পাঁচ কিলোমিটার পথ যেতে হেলিকপ্টার ভাড়া করলেন অর্থমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০১৯, ৫:২০ পিএম
মাত্র পাঁচ কিলোমিটার পথ যেতে হেলিকপ্টার ভাড়া করেছেন অর্থমন্ত্রী। তবে বিলাসিতার জন্য নয়; বিক্ষোভকারী জনতার রোষালন থেকে বাঁচতে হেলিকপ্টারের দারস্থ হয়েছেন তিনি।
সম্প্রতি ঘটনাটি ঘটেছে ভারতের আসাম রাজ্যে। আর পাঁচ কিলোমিটার পথ হেলিকপ্টারে উড়ে যাওয়া সেই অর্থমন্ত্রীর নাম হেমন্ত বিশ্ব শর্মা।
ভারতীয় গণমাধ্যম হিন্দুস্থান টাইমস জানিয়েছে, ভারতের ক্ষমতাসীন দল বিজেপির এমএলএ রাজেন বোরঠাকুরের শেষকৃত্যে অংশ নিতে রওনা হয়েছিলেন মন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মা। কিন্তু পথেই দেশটিতে সম্প্রতি পাস হওয়া মুসলিমবিদ্বেষী নাগরিকত্ব আইনের বিরুদ্ধে নামা আন্দোলনকারীরা রাস্তায় আটকে দেন। এ সময় বিক্ষোভকারীদের রোষানল এড়াতে তিনি হেলিকপ্টারে উড়ে গিয়ে গন্তব্যে পৌঁছেন।
প্রসঙ্গত ভারতের নতুন এই মুসলিমবিদ্বেষী নাগরিকত্ব আইনে বলা হয়েছে, আফগানিস্তান, পাকিস্তান, বাংলাদেশ থেকে শরণার্থী হিসেবে হিন্দু, পারসি, শিখ, জৈন, বৌদ্ধ, খ্রিষ্টান ধর্মাবলম্বীরা ভারতে আশ্রয় নিতে বাধ্য হলে তাদের নাগরিকত্ব দেয়া হবে। সেখানে প্রতিবেশী দেশ থেকে যাওয়া মুসলিমদের বিষয়ে কোনো উল্লেখ নেই।
এই আইনের প্রতিবাদে ভারতজুড়ে বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। সবচেয়ে বেশি উত্তাল পরিস্থিতি বিরাজ করছে আসামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ