Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোয়ার্টার ফাইনালে সাইফ স্পোর্টিং-রহমতগঞ্জ

শেখ জামালের বিদায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০১৯, ৯:৫৩ পিএম

মৌসুম সূচক টুর্নামেন্ট টিভিএস ফেডারেশন কাপ থেকে বিদায় নিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। ‘সি’ গ্রুপের শেষ ম্যাচে তারা সাইফ স্পোর্টিং ক্লাবের কাছে ছিটকে পড়লো। শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে সাইফ স্পোর্টিং ৩-১ গোলে হারায় শেখ জামালকে। বিজয়ী দলের পক্ষে স্থানীয় ডিফেন্ডার ইয়াসিন আরাফাত, তাজিকিস্তানের বদলি ফরোয়ার্ড জাহাঙ্গীর এরগাশেভ ও কিরগিজস্তানের মিডফিল্ডার আখমেদভ একটি করে গোল করেন। জামালের হয়ে একমাত্র গোলটি করেন গাম্বিয়ান ডিফেন্ডার ওমর। এই জয়ে সাইফ দুই ম্যাচে ৪ পয়েন্ট পেয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই শেষ আটে জায়গা পেল। সমান ম্যাচে রহমতগঞ্জ ২ পয়েন্ট নিয়ে কোয়ার্টারে গেলেও ১ পয়েন্ট পাওয়া শেখ জামাল ছিটকে পড়লো টুর্নামেন্ট থেকে।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœ ফুটবল খেলে ৯ মিনিটে গোল আদায় করে নেয় কোচ শফিকুল ইসলাম মানিকের দল শেখ জামাল। এসময় দলকে লিড এনে দেন গাম্বিয়ান ডিফেন্ডার ওমর (১-০)। মিনিট পাঁচেক পর ইয়াসিন আরাফাতের শটের বল শেখ জামালের ডিফেন্ডারের পায়ে লেগে জালে জড়ালে সমতায় ফিরে সাইফ (১-১)। ৮২ মিনিটে বক্সের ভিতরে হ্যান্ডবল হওয়ায় সাইফের পক্ষে পেনাল্টির বাঁশি বাজান রেফারি আনিসুর রহমান। অবশ্য পেনাল্টির সিদ্ধান্ত নিয়ে প্রবল বিতর্ক হয় রেফারির সঙ্গে শেখ জামালের ফুটবলারদের। দুই মিনিটের বিতর্কের পর পেনাল্টি থেকে গোল করে সাইফকে এগিয়ে নেন জাহাঙ্গীর এরগাশেব (২-১)। ম্যাচের যোগকরা সময়ে (৯০+৩ মিনিট) আহমেদভ আরো একটি গোল করলে সহজ জয় পেতে কষ্ট হয়নি সাইফ স্পোর্টিংয়ের (৩-১)। কোয়ার্টার ফাইনালে পুলিশ এফসির মুখোমুখি হবে সাইফ স্পোর্টিং। অন্যদিকে ঢাকা আবাহনী লিমিটেডের মুখোমুখি হবে রহমতগঞ্জ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ