Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোর থেকে ওয়ার্কার্স পার্টির নতুন পুরাতন দুই কেন্দ্রীয় কমিটির কর্মকান্ড

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ৩:৪৯ পিএম

যশোর থেকে ওয়ার্কার্স পার্টির কংগ্রেস বিরোধী গ্রুপ দফায় দফায় মিটিং করে একমাস আগে নতুন কেন্দ্রীয় কমিটি গঠণ করে যার নাম দেওয়া হয় ওয়ার্কার্স পাটি (মার্কসবাদী)। যার নেতৃত্ব দিচ্ছেন যশোরের বিশিষ্ট রাজনৈতিক নেতা ইকবাল কবীর জাহিদ। যশোর থেকেই এই পার্টির যাত্রা শুরু হয়।

এদিকে, বৃহস্পতিবার যশোরে থেকেই বিভাগীয় সমাবেশের মাধ্যমে ওয়ার্কার্স পার্টির নিজ প্রতিকে নির্বাচনসহ কংগ্রেসের সব দলীয় সিদ্ধান্ত সাধারণ জনগণের কাছে নতুন করে পৌছে দেয়া হবে বলে ঘোষণা করা হয়েছে। প্রেসক্লাব যশোরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেন, আগামী ২৮ ডিসেম্বর যশোর থেকে এ সমাবেশ শুরু হবে। তারপর রংপুর, দিনাজপুর, চট্টগ্রাম, রাজশাহী, বরিশাল, সিলেটসহ সর্বশেষ সমাবেশ ঢাকায় হবে।
তিনি বলেন, পার্টির কংগ্রেসের বার্তা দেয়ায় সমাবেশের মূল উদ্দেশ্য। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি দেশে বাস্তবতায় রাজনীতি করে। পার্টিতে ভবিষ্যৎ পরিকল্পনা থাকে না। চলার পথ থেকে সিদ্ধান্ত নেয়া হয়। গণতান্ত্রিক চর্চাকে শক্তিশালী করতে ওয়ার্কার্স পার্টির রাজনীতির যাত্রা শুরু হয়। তাদের পার্টির এখন মূল চিন্তাচেতনা এককভাবে প্রতিষ্ঠিত হওয়া। তিনি আরো বলেন, গত ১০ বছরে দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে। ক্ষমতা ব্যবহার করে দুর্নীতি ও সম্পদ আত্মসাৎ ব্যাপক বেড়েছে। সংকটসহ দেশ দিন দিন খারাপ অবস্থার দিকে যাচ্ছে। বাজার উপর সরকারের কোন নিয়ন্ত্রণ নেই।
অন্যদিকে, বৃহস্পতিবার ওয়ার্কার্স পার্টির (মার্কসবাদী) সভাপতি ইকবাল কবীর জাহিদ এ প্রসঙ্গে সাংবাদিকদের বলেন, পার্টি ’৯২ সালে ঐক্য কংগ্রেসের ভেতর দিয়ে যে নীতি আদর্শ গহণ করেছিল, সেখান থেকে বিচ্যুতি ঘটে। মূলত তার বিরুদ্ধেই আমাদের অবস্থান। লেজুড়বৃত্তি, সুবিধাবাদী ও বিলুপবাদীদের সাথে আমাদের কোন প্রতিযোগিতা নেই। কৃষক শ্রমিক মেহনতী মানুষের অধিকার রক্ষায় কমিউনিষ্ট ও বাম গণতান্ত্রিক শক্তি তথা বামপন্থী বিকল্প শক্তি গড়ে তোলা আমাদের পার্টির লক্ষ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ার্কার্স পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ