Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচন যত এগিয়ে আসছে, ততই বেসামাল হয়ে পড়ছে সরকার বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে সরকার ততই অসহিষ্ণু ও বেসামাল হয়ে পড়ছে। ক্ষমতায় থাকার রাজনৈতিক ও নৈতিক শক্তি না থাকায় সরকার দমন-পীড়নের উপর নির্ভর করতে হচ্ছে। নিজেদের আতংকের কারণে সরকার বিরোধীদের শান্তিপূর্ণ কর্মসূচিকেও ভয় পাচ্ছে। পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় গতকাল তিনি এ সব কথা বলেন।
সাইফুল হক বলেন, গোটা রাষ্ট্রব্যবস্থাকে সরকার জনগণের বিরুদ্ধে দাঁড় করিয়ে দিয়েছে। রাষ্ট্রের বাহিনীগুলোকে তারা দলীয় স্বার্থে ব্যবহার করছে। নিজেদের দূর্বলতার কারণে রাষ্ট্রীয় বাহিনীগুলোকে একধরনের অলিখিত দায়মুক্তি দিয়ে রাখা হয়েছে। এতে বাহিনীসমূহের পেশাদারীত্বও গুরুতরভাবে ক্ষুন্ন হচ্ছে। তিনি বলেন, বিদ্যমান কর্তৃত্ববাদী সরকার ও রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তন ছাড়া এই পরিস্থিতির উত্তরণ ঘটানো যাবেনা।
পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আনছার আলী দুলালের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য বহ্নিশিখা জামালী , আকবর খান, আবু হাসান টিপু, রাশিদা বেগম, মাহমুদ হোসেন,ফিরোজ আহমেদ, মীর মোফাজ্জল হোসেন মোশতাক, কামরুজ্জামান ফিরোজ, অরবিন্দু বেপারি বিন্দু, শেখ মোঃ শিমুল প্রমুখ।
কেন্দ্রীয় কমিটির সভায় আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য পার্টির দশম কংগ্রেসের রাজনৈতিক ও সাংগঠনিক প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়। সভার শুরুতে পার্টির কেন্দ্রীয় কন্ট্রোল কমিশনের সদস্য প্রবীণ শ্রমিক নেতা সাইফুদ্দিন তালুকদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার বিপ্লবী জীবনের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন যত এগিয়ে আসছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ