Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাজারের আগুন রাজপথে ছড়িয়ে পড়লে গদি রক্ষা হবে না: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ মার্চ, ২০২২, ৮:০৫ পিএম

বাজারের আগুন রাজপথে ছড়িয়ে পড়লে সরকার গদি রক্ষা করতে পারবে না বলে মন্তব্য করেছেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেন, বাজারের আগুন আর মানুষের মনের আগুন এক হয়ে বিস্ফোরিত হলে সরকার দমন নিপীড়ন চালিয়েও শেষ রক্ষা করতে পারবেনা। সাইফুল হক বলেন, দেশের সমস্যা খাদ্য সংকট নয়, সমস্যা মুনাফাখোর বাজার সিন্ডিকেটের চূড়ান্ত স্বেচ্ছাচারিতা। সরকারের সাথে অশুভ যোগসাজশে দেশের মানুষকে এরা পুরোপুরি জিম্মি করে ফেলেছে।

মঙ্গলবার দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, সরকারের উন্নয়নের রাজনীতি এখন বিসিবির ট্রাকের সামনে গড়াগড়ি খাচ্ছে। সরকারের কথিত এই উন্নয়ন নতুন করে সাড়ে তিন কোটি মানুষকে দরিদ্র করেছে, দেশে বেকারের মিছিল কেবল দীর্ঘ করছে, স্বল্প আয়ের কোটি কোটি মানুষের খাদ্যগ্রহণ কমিয়ে দিয়েছে। মন্ত্রীদের বক্তব্য ও আচরণ খুবই নিষ্ঠুর ও অমানবিক। আর অন্যদিকে গত দুই বছরে ১৭ হাজারের বেশি নতুন কোটিপতির জন্ম হয়েছে।

তিনি বলেন, ক্ষমতায় থাকার জন্য মানুষের ভোটের দরকার না হওয়ায় সরকার দেশের মানুষকে যেন আল্লাহর ওয়াস্তে ছেড়ে দিয়েছে। প্রতিটি ভোগ্যপণ্য আর সেবার দাম বাড়িয়ে মানুষের জীবন-জীবিকাকে অতিষ্ঠ করে তুলেছে। তিনি জীবন, জীবিকা রক্ষা এবং অধিকার ও ইনসাফ প্রতিষ্ঠায় রাজপথে গণসংগ্রাম - গণপ্রতিরোধ জোরদার করার ডাক দেন।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান, আনছার আলী দুলাল, কেন্দ্রীয় কমিটির সদস্য রাশিদা বেগম, ফিরোজ আহমেদ, সিকদার হারুন রশীদ মাহমুদ, সাইফুল ইসলাম, অরবিন্দু বেপারি বিন্দু, স্নিগ্ধা সুলতানা ইভা, কামরুজ্জামান ফিরোজ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিপ্লবী ওয়ার্কার্স পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ