Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিপি নুরের ওপর হামলা ডাকসু অকার্যকরের পদক্ষেপ ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র-সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলাকে প্রতিষ্ঠান হিসেবে ডাকসুর ওপর হামলা। এ হামলা ডাকসুকে অকার্যকর করে দেয়া ও রাখার পদক্ষেপ বলে মনে করছে ওয়ার্কার্স পার্টি। গতকাল ওয়ার্কার্স পার্টি সভাপতি রাশেদ খান মেনন ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এক যুক্ত বিবৃতিতে একথা বলেন।
তারা বলেন, ‘ডাকসু’র ভিপির ওপর হামলা এই প্রথম নয়, তার ওপর নয়বার হামলা হয়েছে। আমরা মনে করি, এটা প্রতিষ্ঠান হিসেবে ডাকসু’র ওপর হামলা ও ডাকসুকে অকার্যকর করে দেয়া ও রাখার পদক্ষেপ।
বিবৃতিতে নেতারা বলেন, দীর্ঘ দুই দশকের অধিক কাল পর সব মহলের দাবির মুখে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন শেষ পর্যন্ত ডাকসু নির্বাচন দিলেও তা পক্ষপাতদুষ্ট ছিল বলে অভিযোগ রয়েছে। তারপরও দেশবাসী কার্যকর ডাকসু দেখতে চেয়েছে। কিন্তু অবস্থাদৃষ্টে মনে হয় কর্তৃপক্ষ ডাকসুর কার্যকারিতা চায় না। তাহলে তারা এ ব্যাপারে ইতোপূর্বেই কার্যকর ব্যবস্থা নিতো। এমনকি এই সাম্প্রতিককালের ঘটনার ফুটেজ নিয়ে যাওয়ার পরও সে ব্যাপারে কোন কার্যকর ব্যবস্থা না নেয়ায় সর্বপরি দায়িত্বশীল কর্মকর্তাদের মন্তব্য দুঃখজনক, একদেশদর্শী। ভিপি নুরের ওপর হামলার ঘটনায় প্রধানমন্ত্রীর নির্দেশে ইতোমধ্যে কিছু ব্যবস্থা নেয়ার বিষয়কে স্বস্তির বিষয় উল্লেখ করে তারা বলেন, পুলিশ যেভাবে ব্যবস্থা নিয়েছে, তা একপেশে বলে প্রতিয়মান হচ্ছে। বিবৃতিতে নেতারা সরকার ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ডাকসু ভিপির ওপর হামলার বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নেবেন বলে আশাপ্রকাশ করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ার্কার্স পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ