Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মুসলমানদের জন্য বিশ্বে ১৫০টি দেশ রয়েছে, হিন্দুদের শুধুই ভারত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ২:২২ পিএম

নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি নিয়ে ভারতের বিভিন্ন স্থানে বিক্ষোভ-প্রতিবাদ চলছে। আসাম, ত্রিপুরা, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, এমনকি দক্ষিণ ভারতের বিভিন্ন স্থান বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে। এবার সেই বিতর্কই উস্কে দিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি।

সিএএ’র পক্ষে গতকাল মঙ্গলবার (২৪ ডিসেম্বর) গুজরাটে ৬২টি র‌্যালি হয়। আমেদাবাদের র‌্যালিতে রুপানি বলেন, ‘মুসলমানদের জন্য বিশ্বে ১৫০টি দেশ রয়েছে। তারা সেখানে যেতে পারে। কিন্তু, হিন্দুদের জন্য একটি-ই দেশ- ভারত।

ভিড়ে ঠাসা বিজেপির র‌্যালিতে রুপানি দাবি করেন, ভারতে মুসলমানরা সম্মানের সঙ্গে বসবাস করার সুযোগ পান। তাদের জনসংখ্যাও বেড়েছে।
তার কথায়, মুসলমানদের জনসংখ্যা ভারতে ৯ থেকে ১৪ শতাংশে পৌঁছেছে। ধর্ম নিরপেক্ষ সংবিধানের কারণে মুসলমানরা এদেশে সম্মানের সঙ্গে খুব ভালোভাবে বসবাস করছেন।

সিএএ’র পক্ষে বলতে গিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রী বলেন, পাকিস্তানে হিন্দুদের হার ২২ থেকে ৩ শতাংশে নেমে গিয়েছে। সেখানে তাদের উপর অত্যাচার করা হয়েছে, সম্পত্তি ধ্বংস করে দেওয়া হয়েছে। বহু আগে তাই সেদেশ থেকে হিন্দুরা ভারতে চলে এসেছিল। কিন্তু, নাগরিকত্ব না মেলায় তারা সব সুযোগ-সুবিধা ভোগ করতে পারেন না।

বাংলাদেশের উদাহরণ টেনে রুপানি দাবি করেন, সেদেশে হিন্দুদের সংখ্যা শতাংশের বিচারে কমে দাঁড়িয়েছে ২ শতাংশে, আফগানিস্তানে শিখ রয়েছেন মাত্র ৫০০ জন। আগে সেখানে বসবাস করতেন প্রায় ২ লক্ষ শিখ সম্প্রদায়ের মানুষ। তাই সেদেশের সংখ্যালঘুদের আপন করতেই নতুন নাগরিকত্ব বিলের ব্যবস্থা করেছে কেন্দ্র।

সিএএ-এনআরসি বিরোধিতায় গোটা দেশ উত্তাল। ধর্মের ভিত্তিতে নতুন আইন তৈরি করা হয়েছে বলে অভিযোগ বিক্ষোভকারীদের। যা খন্ডন করে রুপানি এই অশান্তির জন্য কংগ্রেসকে দায়ী করেন।

বলেন, গান্ধীজির আদর্শের সঙ্গে সংশোধিত নাগরিকত্ব আইনের কোনও বিভেদ নেই। ধর্মের ভিত্তিতে দেশভাগ হয়েছে। তাই প্রতিবেশী দেশের সংখ্যালঘু হিন্দুসহ বাকি পাঁচ সম্প্রদায়ের মানুষ ভারতে আসতে চাইলে অসুবিধা কোথায়? রাজনৈতিক ফায়দা পেতেই কংগ্রেসই বিভ্রান্তি ছড়িয়ে জনগণকে উস্কানির কাজ করছে।
এরপরই মুখ্যমন্ত্রী দাবি করেন, মুসলমানদের জন্য বিশ্বে ১৫০টি দেশ রয়েছে। তারা সেখানে যেতে পারে। কিন্তু, হিন্দুদের জন্য একটি-ই দেশ রয়েছে, তা হল ভারত। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

Show all comments
  • raihan ২৫ ডিসেম্বর, ২০১৯, ৫:১১ পিএম says : 0
    অই বেটা ছাগল ইন্ডিয়া মুসলিমদের দেস।মুসলিমরা এই দেশ শাসন করসে হাজার বছর ধরে আর বেটা কয় কিনা মুসলিমদের চইলা জাইতে।মুসলিমরাই ত পুরা ভারত রে একত্রে করসে।
    Total Reply(0) Reply
  • Ali Akbar ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:২০ পিএম says : 0
    সত্যিই বলেছেন ! মুসলমান দেশ থেকে যদি ভারতীয়দের বাহির করে দেয় , যদি ভারত থেকে কোন কিছু আমদানী না করে । তখন কি হবে ভারতীয় হিন্দুদের দলের মোদিরা । তা কি ভেবেছেন একবার । মুসলমান ছিল বিধায় ভারত আছে । ভারতের পর্যটন বললে সবই মুসলমানদের ...
    Total Reply(0) Reply
  • Ahmed Rakib Ahsan ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:২০ পিএম says : 0
    ভারত সংবিধান এ ইচ্ছা করলেই রাষ্ট্র ধর্ম হিন্দু ঘোষণা করতে পারে কিন্তু তা না করে হুদা দাঙ্গা লাগাই রাখছে ।
    Total Reply(0) Reply
  • Md Redoy Khan ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:২১ পিএম says : 0
    ভারতের যে সকল মুসলিম সংখ্যা গরিষ্ঠ এলাকা জোর করে দখল করে নিয়ে ছিলে সেগুলো ছেড়ে দাও, মুসলমানদের জায়গা দখল করে আছো কেন? তোমাদের টুকু নিয়ে তোমরা হিন্দু রাষ্ট্র গঠন করো বরং নতুন করে অন্য মুসলিম দেশ নেয়ার ষড়যন্ত্র করতেছ, আর এভাবে পরে বলো মুসলমান রা বেরিয়ে যাও, শোন অতি লোভে তাতী নষ্ট একদিন তোমাদের হবেই, সে দিন কোন মুসলিম এলাকা আর তোমাদের সাথে থাকবে না আর সেদিন ভারত এতো বড় রাষ্ট্র ও থাকবে না।
    Total Reply(1) Reply
    • raihan ২৬ ডিসেম্বর, ২০১৯, ৭:৫২ পিএম says : 4
      পুরা ভারত টাই ত মুস্লিমদের।মুস্লিমরা ভারত কে একত্রে করসে।মুস্লিমদের আগে ভারত ছিল বিভিন্ন রাজ্জে বিভক্ত।ভিন্ন ভিন্ন হিন্দু রাজ্জ ভিন্ন ভিন্ন দেবতার পুজা করত।
  • Abu Naser Halale ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:২১ পিএম says : 0
    মুসলিম যদি একবার জাগে, হযরত ওমর (রাঃ) এর মত তখন কেউ রেহাই পাবিনা এটা সত্য চিরন্তন সত্য। ইসলামের ইতিহাস পড়ে দেখ বুঝতে পারবি মুসলমানদের সাহস কি রকম তারা কাউকে পরোয়া করেনা একমাত্র আল্লাহ ছাড়া।
    Total Reply(0) Reply
  • Sarwar Ahmmed ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:২১ পিএম says : 0
    মুনাফেক মুসলিম রাষ্টগুলাই ভারতের প্রধান চালিকাশক্তি তারা চাইলে ১সপ্তাহেই ভারত কে পায়ের নিচে পিষে দিতে পারে
    Total Reply(0) Reply
  • Md Jabed ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:২২ পিএম says : 0
    ভারতের বেশিরভাগলোক মুসলিমপ্রধানদেশগুলোতে ,মধ্যপ্রাচ্যের ভিবিন্যদেশে কাজ করছে oic উচিত ওদের এসবদেশথেকে ভের করে দেওয়া
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ