Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাওলানা মাহমুদ মাদানীর হুঁশিয়ারি : তোমাদের বন্দুকের গুলি একদিন শেষ হলেও আমাদের বুক শেষ হবে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:১২ পিএম

ভারতীয় মুসলমানদের বৃহত্তম রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে হিন্দের সেক্রেটারি মাওলানা মাহমুদ মাদানী গতকাল মঙ্গলবার দেওবন্দের এক সমাবেশে বলেন, ‘তোমাদের বন্দুক আছে, আমাদেরও বুক আছে। বন্দুকের গুলি একদিন শেষ হয়ে যাবে, কিন্তু আমাদের বুক শেষ হবে না।’

ভারতের বর্ণবাদী নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে বিক্ষোভে পুলিশের নির্বিচারে গুলি চালানোর বিরুদ্ধে হিন্দুত্ববাদী বিজেপি প্রশাসনকে হুশিয়ারি করেছেন জমিয়তে ওলামায়ে হিন্দের সেক্রেটারি জেনারেল মাওলানা মাহমুদ মাদানী।

ভারতের ধর্মভিত্তিক ও ইসলামবিদ্বেষী নাগরিকত্ব সংশোধনী আইন বাতিলের দাবিতে বিক্ষোভ অব্যাহত রয়েছে। ১০ দিন ধরে চলা বিক্ষোভে নিহতের সংখ্যা বেড়ে ৩০ জনে দাঁড়িয়েছে। এছাড়াও পুলিশের নৃশংসতা ও বর্বরতায় শত শত লোক আহত হয়েছেন।

পুলিশ প্রশাসনকে হুশিয়ারি উচ্চারণ করে মাদানী বলেন, আন্দোলনকারীদের সঙ্গে আপনাদের আচরণ দুঃখজনক। যদি আপনারা মনে করেন আপনাদের কাছে লাঠি আছে, তাহলে শুনে রাখুন, আমাদেরও পিঠ আছে।

তোমাদের অত্যাচারে আমরা দমে যাবো না বলে মন্তব্য করে এই বিখ্যাত আলেম আরও বলেন, বরং দিনদিন আমাদের ঈমানি শক্তি বাড়তেই থাকবে, ইনশাআল্লাহ।
জমিয়তে উলামায়ে হিন্দ সাহারানপুর জেলা শাখার উদ্যেগে আয়োজিত ওই সমাবেশে আরও বক্তব্য রাখেন সাহারানপুর জেলা জমিয়ত সভাপতি মাওলানা জহুর আহমাদ কাসেমী।

তিনি পুলিশ প্রসাশনের উদ্দেশে বলেন, আমাদের লড়াই সরকার বা পুলিশের বিরুদ্ধে নয়। পুলিশবাহিনী এবং প্রশাসন আমাদেরই সংস্থা। তাদের সঙ্গে আমাদের কোন লড়াই নেই। তবে আমাদের দাবি তারা যেনো সরকারের গোলামি করতে গিয়ে আমাদের বিক্ষোভে বাধা না দেন। এসময় তিনি মুসলিমবিরোধী নাগরিকত্ব বিলের বিরুদ্ধে সাহারানপুর জেলায় লাগাতার শান্তিপূর্ণ বিক্ষোভের ডাক দেন।



 

Show all comments
  • shagor ২৫ ডিসেম্বর, ২০১৯, ৪:০৫ পিএম says : 0
    >>গুলি শেষ হবে, কিন্তু গুলি বহনের জন্য বুক শেষ হবে না!!! তাদের মারার জন্য লাঠি আছে আর আমাদেরও পিঠ আছে।
    Total Reply(0) Reply
  • raihan ২৫ ডিসেম্বর, ২০১৯, ৫:২৫ পিএম says : 0
    শুধু মাইর খাইয়া লাভ নাই মাইর দিতে হবে।
    Total Reply(0) Reply
  • Raiyan Mohammad ২৫ ডিসেম্বর, ২০১৯, ৬:২৫ পিএম says : 0
    মাশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ