Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টুইটার থেকে ‘গায়েব’ ইন্দুলেখা!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৯, ১২:০৭ পিএম

ভারতের একে পর এক ঘটনা ঘটে চলছে। এবার হিজাব পরে সিএএ ও এনআরসির বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে শিরোনামে এসেছিলেন। ভারতের কোচির বাসিন্দা এবং এর্নাকুলামের সরকারি ল কলেজের প্রথম বর্ষের ছাত্রী ইন্দুলেখা পরদানের সেই ছবি ভাইরাল হয়েছিল দিন কয়েক আগেই। হিজাব পরা সেই ছবিতে তার হাতে ধরা ছিল প্ল্যাকার্ড, যাতে লেখা, ‘মি.মোদি, আমি ইন্দুলেখা। আমার পোশাক দেখে আমায় চিনতে পারছেন?’

তার আগেই নরেন্দ্র মোদি বলেছিলেন, প্রতিবাদীদের পোশাক দেখলেই চেনা যায়। প্রধানমন্ত্রীর ইঙ্গিত বুঝতে অসুবিধা হয়নি। মুসলিম না হয়েও তাই হিজাব পরে ইতিবাচক বার্তা দিতে চেয়েছিলেন ইন্দুলেখা।

তবে তার বাবা-মা চিন্তায় ছিলেন তাকে নিয়ে। ইন্দুলেখা ফের মোদির উদ্দেশে টুইট করেন। তিনি লেখেন, ‘হ্যালো প্রধানমন্ত্রী, আপনার বেটি পড়াও বেটি বাঁচাও প্রকল্পের কী হল? ভারতের নাগরিক হিসেবে প্রতিবাদ করা আমার গণতান্ত্রিক অধিকার। তার জন্য আপনার আইটি সেলের সদস্যদের হাতে আমায় হেনস্থা হতে হচ্ছে।’ এই টুইট পোস্ট হয়েছিল মঙ্গলবার সকাল ৮টায়। তারপরে দিন গড়াতেই ইন্দুলেখার টুইটার অ্যাকাউন্টটি আর দেখা যাচ্ছে না। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ