Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৯, ১২:০০ এএম


রান তাড়া করতে গিয়ে জয়ের অনেক কাছে গিয়ে আউট হলেন বিরাট কোহলি। তবে তারপর রবীন্দ্র জাদেজা ও শার্দুল ঠাকুর দারুণ ব্যাটিং পাড়ি দিলেন শেষের বৈতরণী। উত্তেজনাপূর্ণ ম্যাচ জিতে সিরিজও জিতে নিল ভারত। শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজকে ৪ উইকেটে হারিয়েছে ভারত। তিন ম্যাচের সিরিজ জিতে নিয়েছে ২-১ ব্যবধানে। কটকে পরশু ওয়েস্ট ইন্ডিজ ৫০ ওভারে তুলেছিল ৫ উইকেটে ৩১৫ রান। রান তাড়ায় ভারত দারুণ শুরুর পর মাঝপথে খেই হারিয়ে পরে জিতেছে ৮ বল বাকি রেখে।

৮১ বলে ৮৫ রান করে যখন আউট হলেন কোহলি, ভারতের জিততে প্রয়োজন তখন ২৩ বলে ৩০ রান। এক পাশে ছিলেন জাদেজা, আরেকপাশে সবাই বোলার। সেই বোলারদের একজনই হয়ে উঠলেন ব্যাটসম্যান! উত্তেজনার এই প্রেক্ষাপট রচনা হয়েছিল ম্যাচের প্রথম ইনিংসের শেষ ভাগে। টস হেরে ব্যাটিংয়ে নামা ওয়েস্ট ইন্ডিজ গতিই পাচ্ছিল না লম্বা সময়। উদ্বোধনী জুটিতে এভিন লুইস ও শাই হোপ ৫৭ রান তুললেও দুজনে খেলে ফেলেন ১৫ ওভার! ৫ম উইকেটে আগ্রাসী ব্যাটিংয়ে ৯৮ বলে ১৩৫ রানের জুটি গড়েন নিকোলাস পুরান ও কাইরন পোলার্ড। শেষ ৫ ওভারে ওয়েস্ট ইন্ডিজ তোলে ৭৭ রান, শেষ ১০ ওভারে ১১৮।

কোহলির আরেকটি সেঞ্চুরি যখন মনে হচ্ছিল কেবল সময়ের ব্যাপার, পলের বাইরের বল স্টাম্পে টেনে আনেন ভারতীয় অধিনায়ক। দলকে অনিশ্চয়তায় ফেলে ফেরেন ৮১ বলে ৮৫ রান করে। সেই অনিশ্চয়তা দ্রতই শেষ করে দেন শার্দুল ও জাদেজা। ৩১ বলে ৩৯ রানে অপরাজিত থেকে যান জাদেজা, ৭ বলে অপরাজিত ১৬ শার্দুল। ম্যাচ শেষ করে আসতে না পারলেও ম্যাচের সেরা ঠিকই কোহলি। ৩ ইনিংসে ২৫৮ রান করে সিরিজ সেরা রোহিত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ