Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভীমসেনা প্রধান চন্দ্রশেখর আজাদ গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ২:৩৬ পিএম

ভারতের রাজধানী দিল্লীতে শুক্রবার সারাদিন বিক্ষোভ চলার পর শনিবার ভোরে পুলিশ গ্রেপ্তার করেছে ভীমসেনার প্রধান চন্দ্রশেখর আজাদকে। নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল রাজধানী। দিনভর বিক্ষোভ, রাতভর আতঙ্ক। শুক্রবার বিক্ষোভকারীদের ভিড় থেকে আটক করা হলেও ভীমসেনার প্রধান চন্দ্রশেখর আজাদকে ছেড়ে দিতে বাধ্য হয়। অবশেষে শনিবার ভোর সাড়ে ৩টা নাগাদ দিল্লির জামা মসজিদ এলাকা থেকে তাকে আটক করা হয়।

একদিকে নাগরিকত্ব আইনের প্রতিবাদ। অন্যদিকে শুক্রবারের জুমার নামাজ। এই দুইকে মাথায় রেখে সকাল থেকেই আঁটোসাঁটো ছিল পুরোন দিল্লির নিরাপত্তা। সতর্কতা হিসেবে মোতায়েন করা হয়েছিল অতিরিক্ত পুলিশ।

কথা ছিল এক অরাজনৈতিক সংগঠনের মিছিল জামা মসজিদ থেকে যাবে যন্তরমন্তর পর্যন্ত। কিন্তু দুপুর গড়াতেই বদলে যায় ছবি। দিল্লি পুলিশের চোখে ধুলো দিয়ে জামা মসজিদের সামনের জমায়েতে যোগ দেন ভীম সেনার প্রধান চন্দ্রশেখর আজাদ। প্রথমে তাকে আটকের চেষ্টা করে দিল্লি পুলিশ। কিন্তু সমর্থকদের বাধায় পুলিশকে পিছু হঠতে হয়।

খানিক পরেই ওই জমায়েত থেকে পালিয়ে যান আজাদ। দিল্লি গেটের কাছে মিছিল আটকায় পুলিশ। সকালে মিছিল থেকে উধাও হলেও বিকেলে আবার জমায়েতে ফিরে আসেন চন্দ্রশেখর।

বেলা গড়াতেই উত্তেজনা তৈরি হয় জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের সাত নম্বর গেট লাগোয়া সীলমপুরে। পাঁচ হাজারের বেশি বিক্ষোভকারী জড়ো হয়।

দুপুরের দিকে বিক্ষোভ শুরু হয় দিল্লির জাফরাবাদেও। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এই অবস্থায় পুলিশকে গোলাপ দিলেন বিক্ষোভকারীরা। ব্যারিকেড দিয়ে তাদের পথ আটকায় পুলিশ। নিউজ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ