Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মোদির বৈষম্যমূলক পদক্ষেপ ভারতীয় মুসলমানদের জন্য অশনি সংকেত

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, কাশ্মীর থেকে ৩৭০ ধারা বাতিল, বাবরী মসজিদ সংক্রান্ত রায়, জাতীয় নাগরিকপঞ্জী এবং সর্বশেষ জাতীয় নাগরিকত্ব সংশোধনী আইন পাসসহ ভারতের মোদি সরকারের গৃহিত বিভিন্ন পদক্ষেপ ভারতীয় মুসলমানদের জন্যে এক অশনি সংকেত। অবিলম্বে নাগরিকত্ব সংশোধনী আইন বাতিল করতে হবে। তিনি বলেন, ভারত বাংলাদেশসহ প্রতিবেশিদের স্বাধীনতা সার্বভৌমত্ব পদানত করার লক্ষ্যে নানা অপতৎপরতা চালিয়ে আসছে।
গতকাল শুক্রবার পুরানা পল্টনস্থ মাওলানা আতহার আলী (রহ.) মিলনায়তনে নেজামে ইসলাম পার্টি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় মাওলানা আব্দুল লতিফ নেজামী এসব কথা বলেন। এতে আরো বক্তব্য রাখেন মহাসচিব মুফতি আবদুল কাইয়ূম, মাওলানা শেখ লোকমান হোসেন, খুলনা বিভাগীয় সমন্বয়ক মাওলানা মাহবুবুর রহমান, সাংবাদিক কামালপাশা দোজা ও ইসলামী ছাত্র সমাজের সভাপতি মো. নুরুজ্জামান প্রমূখ।
তিনি বলেন, রাজনৈতিক স্বাধীনতা ও আঞ্চলিক অখন্ডতা রক্ষার ক্ষেত্রে ভারত পরিবেষ্ঠিত দেশগুলোর হতে হবে আপোসহীন। স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার জন্যে করতে হবে নির্ভীক সংগ্রাম। স্বতন্ত্র ভাষা ও সাংস্কৃতিক চেতনা, আদর্শ, ঐতিহ্য রীতি-নীতি ও স্বকীয়তা লালন, র্চ্চা ও অনুশীলনের ক্ষেত্রে স্বচেষ্ট হওয়া উচিৎ এসব দেশের।

 

 



 

Show all comments
  • ** হতদরিদ্র দিনমজুর কহে ** ২১ ডিসেম্বর, ২০১৯, ৭:২৭ এএম says : 0
    দশের লাঠি একের বোঝা।সবাই মিলে চেষ্টা করুন।আল্লাহর রহমত বর্ষিত হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ