Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিরাপত্তায় দেড় হাজার পুলিশ অস্ত্রসহ যুবক আটক

আ.লীগের সম্মেলন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৯, ১২:০১ এএম

আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকাজুড়ে কঠোর নিরাপত্তায় ছিল তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। আইন-শৃংখলা বাহিনীর দেড় হাজার পুলিশ সদস্যকে মোতায়েন করা হয়েছিল সম্মেলন ঘিরে। যারা সম্মেলনস্থলের ভেতরে ও বাইরে দায়িত্ব পালন করেন। অন্যদিকে গতকাল শুক্রবার বিকেল চারটার দিকে টিএসসি সংলগ্ন প্রবেশপথে তল্লাশির সময় পিস্তলসহ নুরুল আলম খান রাসেল (৪০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।
ডিএমপির রমনা বিভাগের ডিসি সাজ্জাদুর রহমান বলেন, সম্মেলন ঘিরে পুলিশের পক্ষ থেকে তিন স্তরের নিরাপত্তা নেওয়া হয়। যেখানে কাজ করে ১৫শর বেশি পুলিশ সদস্য। তারা সম্মেলন মাঠের ভেতরে এবং বাইরে দায়িত্ব পালন করে।
সরেজমিন গিয়ে দেখা গেছে, গতকাল সকাল থেকে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশ এলাকায় আইন-শৃংখলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতো। কাউকে সন্দেহ হলেই তল্লাশি করেন তারা। বিশেষ করে সাথে ব্যাগ থাকলে তল্লাশি করা হয় ব্যাপকভাবে।
শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, আটক নুরুল আলম খান রাসেল (৪০) পিস্তল ও ছয় রাউন্ড গুলিসহ সমাবেশস্থলে প্রবেশের চেষ্টা করছিলেন। প্রবেশপথে তল্লাশিকালে তার সঙ্গে থাকা অস্ত্রটি শনাক্ত করায় তাকে আটক করা হয়েছে। তার বিষয়টি যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। তাকে পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।
একটি সংস্থার দায়িত্বশীল একজন কর্মকর্তা দৈনিক ইনকিলাবকে বলেন, পুলিশের পাশাপাশি বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরাও আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলনকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যানসহ আশপাশের এলাকাজুড়ে দায়িত্ব পালন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ